For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

খড়গপুরের ধানক্ষেতে ভেঙে পড়ল আস্ত যুদ্ধবিমান

দুপুর সাড়ে ৩টের কিছু পরেই খড়গপুর শহরের পাশেই থাকা মুরকুনিয়া গ্রামে ভেঙে পড়ে ভারতীয় বিমানবাহিনীর যুদ্ধবিমান।
05:29 PM Feb 13, 2024 IST | Koushik Dey Sarkar
খড়গপুরের ধানক্ষেতে ভেঙে পড়ল আস্ত যুদ্ধবিমান
Courtesy - Google
Advertisement

নিজস্ব প্রতিনিধি: গতকাল অর্থাৎ সোমবার ধানক্ষেতে পড়েছিল আস্ত বোমা। তাতে কেউ হতাহত না হলেও এলাকায় যথেষ্ট আতঙ্ক ছড়িয়ে পড়ে। আর এদিন অর্থাৎ মঙ্গলবার ধানক্ষেতে আছড়ে পড়ল আস্ত এক যুদ্ধবিমান(Fighter Jet)। মন্দের ভালো এদিনই কেউ হতাহত হননি। নজরে পশ্চিম মেদিনীপুর(Paschim Midnapur) জেলার অন্যতম মহকুমা খড়গপুর(Kharagpur) ও ঝাড়গ্রাম(Jhargram) জেলার সাঁকরাইল(Sankrail) ব্লক। এই ২ জায়গাতেই পর পর দুই দিন আকাশ থেকে বিপর্যয় নেমে এসেছে ধানক্ষেতের মধ্যে। খড়গপুরের কান ঘেঁষেই রয়েছে ভারতীয় বিমানবাহিনীর(Indian Air Force) অন্যতম বেস ক্যাম্প কলাইকুন্ডা(Kalaikunda Air Base)। হামেশাই সেখান থেকে নানা ধরনের যুদ্ধবিমান ওঠে আকাশে মহড়ার জন্য। এখন আবার সেখানে চলছে যুদ্ধগত পরিস্থিতির মহড়া। সেই সূত্রেই এদিন আকাশে উড়েছিল জেট বিমান। কিন্তু দুপুর সাড়ে ৩টের কিছু পরেই খড়গপুর শহরের পাশেই থাকা মুরকুনিয়া গ্রামে তা ভেঙে পড়ে। যদিও বিমান ভেঙে পড়ার আগেই প্যারাসুটের মাধ্যমে নিরাপদে নীচে নেমে এসে প্রাণ বাঁচান এয়ার ফোর্সের দুই পাইলট।

Advertisement

গতকাল সাঁকরাইল ব্লকের কেশিয়াপাতা এলাকার পেঁচাবিদা ও চেমটিডাঙা গ্রামের পিচ রাস্তার পাশে দুপুর সাড়ে তিনটে নাগাদ ধান জমিতে একটি বোমা পড়ে। কেঁপে ওঠে চারিদিক। তীব্র শব্দ শুনে গ্রামবাসীরা ভিড় জমান। পুরো এলাকা ঘিরে ফেলে পুলিশ। ঘটনাস্থলের কাছাকাছি সকলকে আসতে বাধা দেয় তারা। বায়ুসেনার পক্ষ থেকে জানানো হয়েছে, সোমবার তাদের মহড়া চলছিল। ফায়ারিং রেঞ্জ অনেকটা বড়। যেখানে বোমটি পড়েছে সেটি ফায়ারিং রেঞ্জের মধ্যেই। তাই হতাহত হননি কেউ। তবে, গ্রামবাসীদের অনেকের ধান পুড়ে যায়। সেই ঘটনার রেশ কাটার আগেই এদিন ধান ক্ষেতে ভেঙে পড়ল আস্ত যুদ্ধ বিমান। জেট বিমান ভেঙে পড়ার বিকট শব্দে আতঙ্কের পরিবেশ সৃষ্টি হয় এলাকায়। ঘটনাস্থলে কিছুক্ষণের মধ্যেই কলাইকুণ্ডা এয়ারবেস থেকে বায়ুসেনার অফিসাররা হেলিকপ্টারে পৌঁছোন। গ্রামবাসীদের দাবি, বিকট শব্দ শুনতে পেয়ে তাঁরা বাইরে বেরিয়ে এসে দেখেন যুদ্ধবিমান ভেঙে পড়েছে। প্যারাশুট দিয়ে দু’জন পাইলট নেমে আসছেন।

Advertisement

Advertisement
Tags :
Advertisement