For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

নিশীথ প্রামানিকের নাম ঘোষণা হতেই বিস্ফোরক অনন্ত মহারাজ

10:32 PM Mar 04, 2024 IST | Subrata Roy
নিশীথ প্রামানিকের নাম ঘোষণা হতেই বিস্ফোরক অনন্ত মহারাজ
Advertisement

নিজস্ব প্রতিনিধি,কোচবিহার: উত্তরবঙ্গে রাজবংশী ভোট ধরে রাখতে নগেন্দ্রনাথ রায় তথা অনন্ত মহারাজকে রাজ্যসভার সাংসদ করেছিল গেরুয়া শিবির। কিন্তু আসন্ন লোকসভা নির্বাচনের আগে সেই অনন্ত মহারাজ এখন গেরুয়া শিবিরের প্রধান চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে। কারণ লোকসভা নির্বাচনে প্রার্থীদের নাম ঘোষণা হওয়ার পর তা না পসন্দ হয়ে দাঁড়িয়েছে অনন্ত মহারাজের সমর্থকদের কাছে। তারা ক্ষোভে ফেটে পড়েছেন। কোচবিহারের প্রার্থী ঠিক করার আগে কেন অনন্ত মহারাজের সাথে কথা বলা হয়নি, তা নিয়ে রীতিমতো ক্ষুব্ধ রাজ্যসভার সদস্য নগেন্দ্রনাথ রায়(Nagendra Nath Roy)।

Advertisement

ইতিমধ্যে ঘনিষ্ঠ মহলে অনন্ত মহারাজ জানিয়েছেন দেশের স্বরাষ্ট্রমন্ত্রী তাকে জানিয়ে দিয়েছে গ্রেটার কোচবিহার হবে না। অথচ গ্রেটার কোচবিহার গঠনের দাবিতে সড়ক মহারাজ সেই প্রতিশ্রুতি পালন হবে ভেবেই বিজেপিতে যোগ দিয়েছিলেন। তিনি রাজ্যসভায় সদস্য হওয়ার প্রস্তাবে রাজি হয়েছিলেন। এদিকে দেশের স্বরাষ্ট্রমন্ত্রী গ্রেটার কোচবিহার(Grater Coochbehar) হবে না বলে সিদ্ধান্ত জানিয়ে দাওয়াই অনন্ত মহারাজের বক্তব্য সাধারণ মানুষের কাছে তিনি প্রতিশ্রুতি দিয়ে গিয়েছিলেন গ্রেটার কোচবিহার করবেন বলে তা যদি না হয় মানুষ যদি তাকে সংস ছেড়ে দিতে বলে তিনি ছেড়ে দেবেন। অন্যদিকে নিশীথ প্রামাণিককে ফের কোচবিহারের প্রার্থী করায় ক্ষুব্ধ অনন্ত মহারাজের অনুগামীরা। ইতিমধ্যে তারা সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে ক্ষোভ উপড়ে দিয়েছেন। অনন্ত মহারাজের স্পষ্ট বক্তব্য তাকে এক কোণায় ফেলে রাখা হয়েছে। বঙ্গ বিজেপির কোন নেতা তার সঙ্গে যোগাযোগ করে না।

Advertisement

এই পরিস্থিতিতে কোচবিহারের অভ্যন্তরীণ মতবিরোধের বিষয়টি চিন্তায় ফেলেছে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বকে। কারণ লোকসভা ভোটের আগে ডেকে বসেছেন অনন্ত মহারাজ। নিশীথ প্রামাণিক ইস্যুতে গেরুয়া শিবির রীতিমতো অন্তদ্বন্দ্বে বেসামাল। এদিকে রাজনৈতিক মহল মনে করছে অনন্ত মহারাজের এই দুষ্ট ভাব আসন্ন লোকসভা নির্বাচনে পদ্ম শিবির কে রীতিমত লেজে গোবরে করবে কোচবিহারে। কারণ ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় লেখা হয়েছে যেসব প্রতিশ্রুতি নিশীথ প্রামাণিক(Nishit Pramanick) কোচবিহার বাসীকে দিয়েছিল তা একটাও পালন করেনি। অতএব নিশীথ হারবেই। যদিও কোচবিহার জেলার বিজেপির সভাপতি সুকুমার রায় জানিয়েছেন অনন্ত মহারাজ তাদেরই দলের সাংসদ শীঘ্রই নিশীথ প্রামাণিককে নিয়ে তিনি অনন্ত মহারাজের সঙ্গে মুখোমুখি বৈঠকে বসাবেন।

Advertisement
Tags :
Advertisement