OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

মুম্বইয়ে মার্কিন কনস্যুলেট উড়িয়ে দেওয়ার হুমকি

11:43 AM Feb 11, 2024 IST | Srijita Mallick

নিজস্ব প্রতিনিধিঃ মুম্বইয়ের মার্কিন কনস্যুলেট জেনারেলের অফিসে হুমকি ইমেল। হুমকিতে লেখা ছিল মুম্বইয়ে মার্কিন কনস্যুলেট উড়িয়ে দেওয়ার কথা। এই ইমেলের প্রেক্ষিতে  শনিবার এক অজ্ঞাতপরিচয় ব্যক্তির বিরুদ্ধে মামলা দায়ের করল বান্দ্রা কুরলা পুলিশ। মুম্বাই পুলিশ সূত্রে খবর, শনিবার ভোর ৩টে ৫০ মিনিট নাগাদ ওই ঠিকানা থেকে rkgtrading777@gamil.com ই-মেলটি আসে হুমকি।

বান্দ্রা-কুরলা থানার আধিকারিকরা জানিয়েছেন, অজ্ঞাতপরিচয় ব্যক্তির বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৫০৫(১)(বি) এবং ৫০৬(২) ধারায় মামলা দায়ের করা হয়েছে। ইমেইলে অজ্ঞাতপরিচয় ওই প্রেরক নিজেকে পলাতক মার্কিন নাগরিক হিসেবে পরিচয় দিয়েছেন। পুলিশ জানিয়েছেন,  মুম্বইয়ে মার্কিন কনস্যুলেট নয় সেখানে কর্মরত সব মার্কিন নাগরিককে হত্যার হুমকি দেন ওই ব্যক্তি। তবে এখনও পর্যন্ত অভিযুক্তের পরিচয় সম্পর্কে জানা যায়নি। এই ঘটনার পর মুম্বইয়ের মার্কিন কনস্যুলেটে বাড়ান হয়েছে নিরাপত্তা। এই পুরো ঘটনাটি নিয়ে তদন্ত শুরু করেছে মুম্বাই পুলিশ।

সম্প্রতি ২ রা ফেব্রুয়ারি মুম্বাই পুলিশের কাছে আসে বোমা হামলার হুমকি। আর সেখানে লেখা ছিল শহরে বোমা রাখা হয়েছে। তারপরেই শুরু হয় তল্লাশি। মুম্বই পুলিশের ক্রাইম ব্রাঞ্চ এবং মহারাষ্ট্র এটিএসকের  (অ্যান্টি টেররিজম স্কোয়াড) কাছে এই বোমা হামলার ই-মেলটি এসেছিল। পুলিশ জানিয়েছে  অভিযুক্তের  বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৫০৫(২) ধারায় দায়ের হয় মামলা। আর সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই  মুম্বইয়ের মার্কিন কনস্যুলেট জেনারেলের অফিসে এল হুমকির ইমেল।

Tags :
Mail ThreatMumbaiUS ConsulateUS Consulate In Mumbai
Next Article