OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

৮৪ ম্যাচ বাদে গ্রিজম্যানকে ছাড়া খেলতে নামছে ফ্রান্স

12:20 AM Mar 20, 2024 IST | Sundeep

নিজস্ব প্রতিনিধি: আঁতোয়ান গ্রিজম্যান আর ফ্রান্স ফুটবল দল কার্যত সমার্থক হয়ে উঠেছিল। ২০১৭ সালের পরে ৩২ বছর বয়সী ফরোয়ার্ড ফ্রান্সের হয়ে সব ম্যাচ খেলার এক অনন্য নজির গড়েছিলেন। সেই নজিরেই এবার ছেদ পড়তে চলছে। আগামী শনিবার গ্রিজম্যানকে ছাড়া মাঠে নামতে চলেছে ফরাসি পুরুষ ফুটবল দল। সোমবার চোট পেয়ে জাতীয় দল থেকে ছিটকে গিয়েছেন দুরন্ত ফর্মে থাকা ফরোয়ার্ড। ইতিমধ্যেই গ্রিজম্যানের বিকল্প হিসাবে লাৎসিওর মাতেও গেনদুজিকে দলে ডেকে নিয়েছেন ফ্রান্স কোচ দিদিয়ের দেঁশ।

আগামী শনিবার জার্মানির বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে নামছে ফ্রান্স। এর পরে আগামী ২৬ মার্চ চিলির বিপক্ষে আরও একটি ম্যাচ খেলবেন কিলিয়ান এমবাপ্পেরা। চলতি বছর ইউরোর আগেই এই দুই ম্যাচই হল ফ্রান্সের শেষ প্রস্তুতি ম্যাচ। ফলে দুই দলের বিরুদ্ধে পূর্ণ শক্তি নিয়ে ঝাঁপানোর পরিকল্পনা ছিল ফরাসি কোচ দিদিয়ের দেঁশের। কিন্তু তার পরিকল্পনা ভেস্তে দিয়েছে দলের অন্যতম তারকা ফরোয়ার্ড গ্রিজম্যানের চোট।

২০১৭ সালের ১৩ জুন ইংল্যান্ডের বিপক্ষে ফ্রান্সের হয়ে মাঠে নামতে পারেননি আঁতোয়ান গ্রিজম্যান। তবে পরের মাসে নেদারল্যান্ডসের বিপক্ষে দলে ফিরেই গোল করে এবং অন্য এক গোলে সাহায্য করে নিজের জাত ছিনিয়ে দিয়েছিলেন ৩২ বছর বয়সী ফরোয়ার্ড। সেই থেকে টানা ৮৪টি ম্যাচ দেশের জার্সি গায়ে খেলেছেন  আতলেতিকো মাদ্রিদ তারকা। ফ্রান্সের হয়ে মোট ১২৭টি ম্যাচে ৪৪টি গোল করেছেন গ্রিজম্যান। ফরাসিদের হয়ে সবচেয়ে বেশি ম্যাচ ও সবচেয়ে বেশি গোল—দুই তালিকাতেই চতুর্থ স্থানে রয়েছেন তিনি। ২০১৮ সালে বিশ্বকাপজয়ী ফ্রান্স দলের অন্যতম সদস্যও ছিলেন গ্রিজম্যান। গোড়ালির চোটে দীর্ঘদিন ধরেই ভুগছেন ফরাসি তারকা ফরোয়ার্ড। চোটের কারণে আতলেতিকো মাদ্রিদের হয়ে লা লিগায় চারটি ম্যাচ খেলতে পারেননি তিনি। রবিবার বার্সেলোনার বিরুদ্ধে দ্বিতীয়ার্ধে মাঠেও নেমেছিলেন। যদিও গ্রিজম্যানকে দেখেই বোঝা গিয়েছিল, সম্পূর্ণ সুস্থ নন তিনি।

Tags :
Antoine GriezmannFrance National Football Team
Next Article