For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

হাত মেলাচ্ছে অ্যাপল ও গুগল, GeminiAI-র সুবিধা মিলবে আইফোনে

06:33 PM Jul 03, 2024 IST | Sundeep
হাত মেলাচ্ছে অ্যাপল ও গুগল  geminiai র সুবিধা মিলবে আইফোনে
Advertisement

নিজস্ব প্রতিনিধি: সময় গড়ানোর সঙ্গে সঙ্গে বেড়ে চলেছে কৃত্রিম বুদ্ধিমত্তার (আর্টিফিসিয়াল ইন্টিলিজেন্স) ব্যবহার। আর গ্রাহকদের বিশেষ সুবিধা দিতে গুগলের জেমিনি আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স ইঞ্জিনকে আইফোনে যুক্ত করার বিষয়ে আলোচনা শুরু করেছে অ্যাপল কর্তৃপক্ষ। চলতি বছরের শেষের দিকেই আইফোন সফ্টওয়্যারে জেমিনি এআই অন্তর্ভুক্ত হওয়ার সম্ভাবনা রয়েছে। ।

Advertisement

অ্যাপল আইফোনে গুগলের জেমিনি এআই অন্তর্ভুক্ত করতে চলেছে

শুরুর দিকে মার্কিন ব্যবসায় অ্যালফাবেট শেয়ারে ৬% বৃদ্ধি এবং অ্যাপল শেয়ারে ২.৫% বৃদ্ধি দেখা গেছে। যে কোনো লেনদেনের ঘোষণা জুন পর্যন্ত অপেক্ষা করতে পারে, যখন অ্যাপলের বার্ষিক ডেভেলপার সম্মেলন অনুষ্ঠিত হবে। অ্যাপল এবং OpenAI, যারা ChatGPTর পিছনে রয়েছে, তাদের মডেল ব্যবহারের বিষয়ে আলোচনা করেছে বলেও জানা গিয়েছে। অ্যাপল, গুগল (অ্যালফাবেটের মালিকানাধীন), এবং OpenAI এখনও এ বিষয়ে প্রতিক্রিয়া জানায়নি। অ্যাপল এবং গুগলের মধ্যে সম্ভাব্য চুক্তি ২ বিলিয়নেরও বেশি সক্রিয় অ্যাপল ডিভাইসে পৌঁছে দিতে সক্ষম হবে।

Advertisement

আমেরিকার নিয়ন্ত্রকরা চুক্তিটি পরীক্ষা করবেন

এই ধরণের একটি কেনাকাটা বিনিয়োগকারীদের উদ্বেগও কমিয়ে আনতে পারে, কারণ অ্যাপলের শেয়ার এই বছর ১০% কমেছে। কোম্পানিগুলির দীর্ঘকালীন সহযোগিতা রয়েছে, যেখানে গুগল অ্যাপলের সাফারি ওয়েব ব্রাউজারের ডিফল্ট সার্চ ইঞ্জিন হিসাবে কাজ করে। গুগলের অ্যালফাবেট বিভাগও চিন্তিত হতে পারে যে ChatGPT এবং অন্যান্য পরিষেবাগুলি তার সার্চের আধিপত্য কমাতে পারে AI-র  সহযোগিতার মাধ্যমে।

বিশেষজ্ঞদের মতামত

ওয়েডবুশ বিশ্লেষক ড্যানিয়েল আইভস বলেছেন, এই কৌশলগত জোট অ্যাপলের AI প্রযুক্তির জন্য একটি বড় সহায়ক এবং গুগলের সাথে যৌথভাবে কাজ করে কিছু AI বৈশিষ্ট্য চালু করতে সহায়তা করবে। এই চুক্তিটি অ্যাপেলের বড় জয় হিসেবে বিবেচিত হবে, যা গুগলকে অ্যাপলের বিশাল ব্যবহারকারীর বেসে প্রবেশ করতে সহায়তা করবে একটি বড় লাইসেন্স ফি সহ।

গুগল ও স্যামসাং-এর সহযোগিতা

জেমিনির ব্যবহারের পরিমাণ বাড়ানোর জন্য গুগল এবং স্যামসাং জানুয়ারিতে সহযোগিতা করেছিল GenAI প্রযুক্তি স্যামসাং গ্যালাক্সি এস24 সিরিজে অন্তর্ভুক্ত করতে।

অ্যাপলের পরিকল্পনা

ব্লুমবার্গের রিপোর্ট অনুযায়ী, অ্যাপল কিছু নতুন বৈশিষ্ট্যের জন্য iOS 18-এ তার নিজস্ব AI মডেলগুলি ব্যবহার করতে চেয়েছিল, তবে এটি GenAI একটি অংশীদারের সন্ধান করছিল, যেমন সহজ প্রম্পটগুলির মাধ্যমে ছবি তৈরি করা এবং প্রবন্ধ লেখা।

Advertisement
Tags :
Advertisement