OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

মারকানায় বিশৃঙ্খলার ঘটনায় জরিমানা ব্রাজিল-আর্জেন্টিনাকে

02:34 PM Jan 11, 2024 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : মারাকানায় বিশ্বকাপের বাছাইপর্বে আর্জেন্টিনা-ব্রাজিলের মধ্যে ম্যাচে চরম বিশৃঙ্খলতার সৃষ্টি হয়েছিল। দুই পক্ষের মধ্যে মারামারি হয়। তদন্ত শুরু করে ফিফা। শেষ পর্যন্ত শাস্তি ঘোষণা করল বিশ্ব ফুটবল নিয়ামক সংস্থা। আর্জেন্টিনা ও ব্রাজিল দুই দেশের ফেডারেশনকেই জরিমানা করা হয়েছে।

সংবাদ সংস্থা এপির তরফে জানানো হয়েছে, মারকানার এই ঘটনায় ব্রাজিল ফুটবল ফেডারেশনকে ৫০ হাজার টাকা সুইস ফ্রাঁ ও আর্জেন্টিনা ফুটবল ফেডারেশনকে ২০ হাজার টাকা সুইস ফ্রাঁ জরিমানা করা হয়েছে। স্টেডিয়ামের আইন শৃঙ্খলা বজায় রাখতে ব্যর্থ হওয়ায় বেশি শাস্তি দেওয়া হয়েছে ব্রাজিল ফুটবল ফেডারেশনকে। আর্জেন্টিনার বিরুদ্ধে স্টেডিয়ামে ও তার আশেপাশের অঞ্চলে শঙ্খলা ঘাটতির অভিযোগ উঠেছে।

গত বছর ২১ নভেম্বর মারাকানায় বিশ্বকাপের বাছাই পর্বে ব্রাজিলের বিরুদ্ধে মাঠে নামে আর্জেন্টিনা। সেই ম্যাচে আর্জেন্টিনার জাতীয় সঙ্গীত চলার সময় ব্রাজিলের ফুটবল সমর্থকরা চিৎকার করতে শুরু করলে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। ক্রমশই স্টেডিয়ামের মধ্যে বিশৃঙ্খল পরিস্থিতির সৃষ্টি হয়। আর্জেন্টাইন সমর্থকরা পুলিশকে লক্ষ্য করে চেয়ার ছুড়তে শুরু করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লাঠিচার্জ করতে হয় ব্রাজিল পুলিশকে। এই ঘটনায় ২৭ মিনিট খেলা শুরু হতে দেরি হয়। আর্জেন্টিনার নাগরিকদের ওপর পুলিশের লাঠিচার্জের প্রতিবাদে মাঠ ছেড়ে বেরিয়ে যান লিওনেল মেসি। কয়েকজন খেলোয়াড় গ্যালারির সামনে গিয়ে মারামারি বন্ধ করার আহ্বান জানিয়েছিলেন। গোটা ঘটনায় নিন্দায় সরব হয়েছিল ফুটবল বিশ্ব। তদন্ত শুরু করে ফিফা। তাতে দুই দলের ফেডারেশনকেই দোষী সাব্যস্ত করা হয়েছে।

এদিকে ঘরের মাঠে বিশ্বকাপ বাছাইয়ের জন্য অন্য দুই ম্যাচে ইকুয়েডর ও উরুগুয়ে সমর্থকদের সঙ্গে বৈষম্যমূলক আচরণ করেন আর্জেন্টিনার সমর্থকরা। এই ঘটনায় আর্জেন্টিনা ফুটবল ফেডারেশনকে ৫০ হাজার সুইস ফ্রাঁ জরিমানা করা হয়।

Tags :
ArgentinaBrazilFifaFootball
Next Article