For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

৭০ হাজার সরকারি কর্মীকে বরখাস্ত করবে আর্জেন্টিনার প্রেসিডেন্ট

03:27 PM Mar 28, 2024 IST | Srijita Mallick
৭০ হাজার সরকারি কর্মীকে বরখাস্ত করবে আর্জেন্টিনার প্রেসিডেন্ট
Advertisement

আন্তর্জাতিক ডেস্কঃ খরচ কমাতে নয়া কর্মী ছাঁটাই পথ নিল আর্জেন্টিনার প্রেসিডেন্ট হাভিয়ের মিলে। আগামী কয়েকমাসের মধ্যে ৭০ হাজার সরকারি কর্মীকে বরখাস্ত করবেন বলে জানিয়েছেন নয়া প্রধানমন্ত্রী। শুধু কর্মী ছাঁটাই নয় মিলে  প্রাদেশিক সরকারগুলোর জন্য বিভিন্ন বরাদ্দ এবং দুই লাখের বেশি সামাজিক উন্নয়ন কর্মসূচিও বাতিল করেছেন।

Advertisement

কেন এই বরাদ্দ বাতিল করল আর্জেন্টিনার প্রেসিডেন্ট ? কারণ এসব বরাদ্দ দুর্নীতিতে পরিপূর্ণ। সেইজন্যই বাতিল হয়েছে টাকা। গত ২৬ মার্চ রাজধানী বুয়েন্স আয়ার্সে একটি অনুষ্ঠানে প্রায় ঘণ্টাব্যাপী ভাষণে নানা পরিকল্পনার কথা জানান আর্জেন্টিনার  প্রেসিডেন্ট। এক ঘণ্টার দীর্ঘ ভাষণে তিনি মজুরি ও পেনশনের পরিমাণ ২৭৬ শতাংশ কমান হবে বলে জানিয়েছেন । এরফলে চাপে পড়েছে আজেন্টিনার সরকারি কর্মীরা। তবুও  দেশের অর্থনৈতিক ভারসাম্য পুনঃপ্রতিষ্ঠায় নিজের সিদ্ধান্তে অটল প্রেসিডেন্ট।

Advertisement

পরিসংখ্যান অনুসারে, আর্জেন্টিনায় সরকারি কর্মীর সংখ্যা প্রায় ৩৫ লাখ।  সেখানে ৭০ হাজার কর্মী একটি ছোট অংশ বলে মনে করছেন দেশটির নয়া প্রধানমন্ত্রী। পাশাপাশি তিনি দাবি করেছেন, আর্জেন্টিনায় কঠোর ব্যবস্থা নেওয়ার পরেও  সরকারের প্রতি আস্থা বেড়েছে জনগণের।   অন্যদিকে হাভিয়ের মিলে এই বক্তব্যের পরেই আর্জেন্টিনার বিভিন্ন রাস্তায় বিক্ষোভ শুরু করেছে শ্রমিক ইউনিয়ন।

Advertisement
Tags :
Advertisement