OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

বিনা ভোটেই জয়ী অরুণাচলের মুখ্যমন্ত্রী-সহ ৫ বিজেপি প্রার্থী

12:34 AM Mar 28, 2024 IST | Sundeep

নিজস্ব প্রতিনিধি, ইটানগর: সত্যিই সেলুকাস কী বিচিত্র এই দেশ! নজিরবিহীনভাবেই বিনা ভোটে বিধায়ক পদে নির্বাচিত হলেন বিজেপি শাসিত অরুণাচলের মুখ্যমন্ত্রী প্রেমা খাণ্ডু ও চার বিজেপি প্রার্থী। ওই পাঁচ আসনে ভয়ে মনোনয়নই দাখিল করেননি বিরোধী শিবিরের কোনও নেতা। আর কোনও মনোনয়ন না জমা পড়ায় পাঁচ জনেই বিনা ভোটে বিধানসভায় যাওয়ার ছাড়পত্র পেয়ে গিয়েছেন। অতীতে এমন ঘটনা কখনও ঘটেছে কিনা, তা মনে করতে পারছেন না প্রবীণ রাজনীতিবিদরা।

আগামী ১৯ এপ্রিল লোকসভার প্রথম দফার ভোটের সঙ্গেই অরুণাচল প্রদেশের বিধানসভার ৬০ আসনে ভোট হওয়ার কথা। গত ২০ মার্চ থেকে শুরু হয়েছিল মনোনয়ন জমা নেওয়ার কাজ। বুধবার ছিল মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন। রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের দফতর সূত্রে জানা গিয়েছে, ৬০ আসনের মধ্যে ৫ আসনে বিজেপি প্রার্থী ছাড়া আর কেউ মনোনয়ন পত্র জমা দেননি। ওই পাঁচ আসনের মধ্যে রয়েছে ‘দলবদলু’ হিসাবে কুখ্যাত মুখ্যমন্ত্রী প্রেমা খাণ্ডুর আসনও । তাওয়াং জেলার মুকটো আসন থেকে বিনা ভোটে জয়ী হয়েছেন। এছাড়া সাগালু আসন থেকে বিজেপি প্রার্থী রাতু টেসি, রইং থেকে মুথচু মেথি, তালি থেকে জিক্কে থাকোই তালিহা থেকে ন্যায়াতো দুকাম জয়ী হয়েছেন। সাগালু আসনটি একসময়ে কংগ্রেসের দুর্গ হিসাবেই পরিচিত ছিল। বাকি ৫৫টি আসনে ভাগ্য পরীক্ষায় নেমেছেন বিভিন্ন দলের ১৯২ প্রার্থী।

অরুণাচল প্রদেশ বিধানসভার সব কয়টি আসনে প্রার্থী দিয়েছে রাজ্যের শাসকদল বিজেপি। কংগ্রেসের পক্ষ থেকে ৩৪টি আসনে প্রার্থী দেওয়া হয়েছে। আর এক আঞ্চলিক দল ন্যাশনাল পুইপলস পার্টি প্রার্থী দিয়েছে ২৯টি আসনে। অরুণাচলের দুটি লোকসভা আসনেও ১৯ এপ্রিল ভোট নে্ওয়া হচ্ছে। দুই আসনে ভাগ্যপরীক্ষায় নেমেছেন ১৯ প্রার্থী।

 

Tags :
Arunachal Pradesh Assembly ElectionArunachal Pradesh CM prema KhanduPrema Khandu
Next Article