OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

ইডির গ্রেফতারিকে চ্যালেঞ্জ জানিয়ে দিল্লি হাইকোর্টে কেজরিওয়াল

05:57 PM Mar 23, 2024 IST | Sundeep

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: আবগারি নীতি কেলেঙ্কারি মামলায় ইডির গ্রেফতারিকে চ্যালেঞ্জ জানিয়ে দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। সেই সঙ্গে অবিলম্বে তাঁকে মুক্তি দেওয়ারও দাবি জানিয়েছেন। হোলি উ‍ৎসবের পরে আদালত খুললেই দিল্লির মুখ্যমন্ত্রীর আর্জির শুনানির সম্ভাবনা রয়েছে।

গত বৃহস্পতিবার ইডির গ্রেফতারি থেকে ‘রক্ষাকবচ’ চেয়ে আম আদমি পার্টির সুপ্রিমোর আর্জি খারিজ করে দিয়েছিল দিল্লি হাইকোর্ট। ওই আর্জি খারিজ হওয়ার কয়েক ঘন্টার মধ্যেই কেজরির সরকারি ভবনে অতর্কিতে হানা দেয় ইডির আধিকারিকরা। টানা দুই ঘন্টা জিজ্ঞাসাবাদের শেষে রাত নয়টা বেজে পাঁচ মিনিটে গ্রেফতার করা হয় দিল্লির মুখ্যমন্ত্রীকে। ওই গ্রেফতারি নিয়ে গোটা দেশেই তুমুল শোরগোল পড়ে গিয়েছে। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার গ্রেফতারিকে চ্যালেঞ্জ জানিয়ে গতকাল শুক্রবারই জরুরি শুনানির আর্জি জানিয়ে দেশের শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী। জরুরি শুনানির আর্জিতে সাড়াও দিয়েছিল সুপ্রিম কোর্ট। যদিও শেষ মুহুর্তে নাটকীয়ভাবে ওই আর্জি প্রত্যাহার করে নেন কেজরিওয়াল। যা নিয়ে জোর বিতর্ক শুরু হয়েছে।

শুক্রবারই দিল্লির রাউজ অ্যাভিনিউ আদালতে দিল্লির মুখ্যমন্ত্রীকে পেশ করে ১০ দিনের জন্য নিজেদের হেফাজতে নেওয়ার আর্জি জানিয়েছিল ইডির আইনজীবী। ওই আর্জির বিরোধিতা করে গ্রেফতারিকে অবৈধ আখ্যা দেন আপ সুপ্রিমোর আইনজীবী অভিষেক মনু সিঙ্ঘভি। দুই পক্ষের সওয়াল জবাব শেষে বিচারক কবিতা বাজেওয়া দিল্লির মুখ্যমন্ত্রী সাতদিনের জেল হেফাজতে পাঠানোর নির্দেশ দেন। আগামী ২৮ মার্চ বেলা দুটোর সময়ে ফের আদালতে পেশ করতে হবে কেজরিকে। ইডির হেফাজতের মেয়াদ ফিরনোর আগেই দিওল্লি হাইকোর্টের দ্বারস্থ হলেন তিনি।

Tags :
Arvind kejriwalArvind Kejriwal Challenges ArrestDelhi High CourtDelhi Liquar Policy CaseEnforcement Directorate
Next Article