For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

আবগারি দুর্নীতি মামলায় পঞ্চমবার কেজরিওয়ালকে তলব ইডির  

03:24 PM Jan 31, 2024 IST | Srijita Mallick
আবগারি দুর্নীতি মামলায় পঞ্চমবার কেজরিওয়ালকে তলব ইডির  
Advertisement

নিজস্ব প্রতিনিধিঃ  আবগারি দুর্নীতি মামলায় ফের ইডির তলব করল  আপ নেতা অরবিন্দ কেজরিওয়ালকে। এই নিয়ে তাঁকে পঞ্চমবার তলব করল ইডি। আগামী ২ রা ফেব্রুয়ারি আপ নেতাকে তলব করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। যদি তিনি সমন হিসাবে হাজির না হন, তবে তদন্তকারী সংস্থা গ্রেপ্তারি পরোয়ানার জন্য আদালতের দ্বারস্থ হবে বলে জানা গিয়েছে।

Advertisement

গত এপ্রিলে আবগারি দুর্নীতি  মামলায় আম আদমি পার্টির (এএপি) প্রধানকে জিজ্ঞাসাবাদ করেছিল সিবিআই । ২০২১ সালের দিল্লি আবগারি নীতি পরিবর্তন নিয়ে কয়েকশো কোটি টাকার আর্থিক লেনদেনের অভিযোগে তদন্ত শুরু করেছে দুই কেন্দ্রীয় সংস্থা সিবিআই ও ইডি। গত ২৬ ফেব্রুয়ারি কেলেঙ্কারিতে জড়িত থাকার অভিযোগে দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ শিসোদিয়াকে গ্রেফতার করেছিল ইডি। পরে ৯ মার্চ জেল হেফাজতে থাকাকালীন তাঁকে গ্রেফতার করে ইডি। গত ৪ অক্টোবর দিনভর তল্লাশি শেষে আম আদমি পার্টির সাধারণ সম্পাদক তথা রাজ্যসভা সাংসদ সঞ্জয় সিংকে গ্রেফতার করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আধিকারিকরা।

Advertisement

দিল্লি আবগারি নীতি কেলেঙ্কারিতে জড়িত থাকায় সিবিআইয়ের পক্ষ থেকে দিল্লির মুখ্যমন্ত্রীকে জেরা করা হয়েছিল। জিজ্ঞাসাবাদের জন্য গত ২ নভেম্বর তলব করেছিল আর এক কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি। যদিও সেই সমনে সাড়া দেননি আপ সুপ্রিমো। মধ্যপ্রদেশে বিধানসভা ভোটের প্রচারে অংশ নিতে সেবার তলব এড়িয়ে গিয়েছিলেন আম আদমি পার্টির সুপ্রিমো। এবার সামনেই লোকসভা নির্বাচন। আর তারআগেই ফের কেজরিওয়ালকে তলব করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

Advertisement
Tags :
Advertisement