For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

১২ মার্চের পর ইডির প্রশ্নের জবাব দেবেন কেজরিওয়াল

09:48 AM Mar 04, 2024 IST | Srijita Mallick
১২ মার্চের পর ইডির প্রশ্নের জবাব দেবেন কেজরিওয়াল
Advertisement

নিজস্ব প্রতিনিধিঃ আবগারি দুর্নীতি মামলায় তদন্তের জন্য পর পর আট বার দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে তলব করেছে ইডি। তবে আপ নেতা বারবার ইডির হাজিরা এড়িয়ে গেছেন। আর এই তলব নিয়েই সোমবার মুখ খুললেন অরবিন্দ । তিনি বলেন, এই সমনকে 'বেআইনি' আখ্যা করেছেন। এছাড়াও আপ নেতা জানান , আগামী  ১২ মার্চের পর তিনি ইডির প্রশ্নের জবাব দেবেন।

Advertisement

গত ২৭ ফেব্রুয়ারি অষ্টমবার অরবিন্দকে তলব করে ইডি। ৪ মার্চ তাঁকে হাজিরা দেওয়ার কথা ছিল। তবে এদিন হাজিরা এড়িয়ে গেছেন আপ নেতা। এরআগে এই তলবকে "অবৈধ এবং রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত" বলে অভিহিত করেছিলেন অরবিন্দ। আপ এক বিবৃতিতে ইডিকে সমন পাঠানো থেকে বিরত থাকতে এবং আদালতের সিদ্ধান্তের জন্য অপেক্ষা করার আহ্বান জানিয়েছে।

Advertisement

উল্লেখ্য, গত এপ্রিলে আবগারি দুর্নীতি  মামলায় আম আদমি পার্টির (এএপি) প্রধানকে জিজ্ঞাসাবাদ করেছিল সিবিআই । ২০২১ সালের দিল্লি আবগারি নীতি পরিবর্তন নিয়ে কয়েকশো কোটি টাকার আর্থিক লেনদেনের অভিযোগে তদন্ত শুরু করেছে দুই কেন্দ্রীয় সংস্থা সিবিআই ও ইডি। গত ২৬ ফেব্রুয়ারি কেলেঙ্কারিতে জড়িত থাকার অভিযোগে দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ শিসোদিয়াকে গ্রেফতার করেছিল ইডি। পরে ৯ মার্চ জেল হেফাজতে থাকাকালীন তাঁকে গ্রেফতার করে ইডি। গত ৪ অক্টোবর দিনভর তল্লাশি শেষে আম আদমি পার্টির সাধারণ সম্পাদক তথা রাজ্যসভা সাংসদ সঞ্জয় সিংকে গ্রেফতার করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আধিকারিকরা।

দিল্লি আবগারি নীতি কেলেঙ্কারিতে জড়িত থাকায় সিবিআইয়ের পক্ষ থেকে দিল্লির মুখ্যমন্ত্রীকে জেরা করা হয়েছিল। জিজ্ঞাসাবাদের জন্য গত ২ নভেম্বর তলব করেছিল আর এক কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি। যদিও সেই সমনে সাড়া দেননি আপ সুপ্রিমো। মধ্যপ্রদেশে বিধানসভা ভোটের প্রচারে অংশ নিতে সেবার তলব এড়িয়ে গিয়েছিলেন আম আদমি পার্টির সুপ্রিমো। সামনেই লোকসভা নির্বাচন আর তা নিয়ে জোর কদমে চলছে প্রস্তুতি।

Advertisement
Tags :
Advertisement