For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

আবগারি দুর্নীতি মামলায় ২৬ ফেব্রুয়ারি ফের অরবিন্দ কেজরিওয়ালকে তলব ইডির

11:17 AM Feb 22, 2024 IST | Srijita Mallick
আবগারি দুর্নীতি মামলায় ২৬ ফেব্রুয়ারি ফের অরবিন্দ কেজরিওয়ালকে তলব ইডির
Advertisement

নিজস্ব প্রতিনিধিঃ দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে সপ্তম সমন পাঠিয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। দিল্লিতে আবগারি নীতি মামলায় জিজ্ঞাসাবাদের জন্য ২৬ ফেব্রুয়ারি কেজরিওয়ালকে হাজিরার নির্দেশ দিয়েছে ইডি। গত ১৯শে ফেব্রুয়ারি কেজরিওয়াল ষষ্টবার ইডির হাজিরা এড়িয়ে যান। তারপর ফের বৃহস্পতিবার অরবিন্দ কেজরিওয়ালকে তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।

Advertisement

বারবার ইডি তলব নিয়ে আম আদমি পার্টির তরফে জানান হয়েছে, কেজরিওয়াল যাতে লোকসভা ভোটের আগে প্রচারে নামতে না পারেন, সেজন্য তাঁকে গ্রেফতার করাই তাদের পরিকল্পনা। দুর্নীতিগ্রস্ত নেতারা বিজেপিতে যান, তাদের মামলা বন্ধ হয়ে যায়। আমরা কোনও দুর্নীতি করিনি, আমাদের কোনও নেতা বিজেপিতে যাবেন না।

Advertisement

এই প্রথম নয় এর আগে ২ নভেম্বর এবং ২১ ডিসেম্বর আম আদমি পার্টির (এএপি) প্রধান কেজরিওয়ালকে ইডি তলব করেছিল। কিন্তু সেই তলবে সাড়া দেননি আপ প্রধান। কেজরিওয়াল এই তলব নিয়ে বলেন, ইডির জারি করা সমন অবৈধ এবং তাদের একমাত্র লক্ষ্য তাকে গ্রেপ্তার করা।

গত এপ্রিলে আবগারি দুর্নীতি  মামলায় আম আদমি পার্টির (এএপি) প্রধানকে জিজ্ঞাসাবাদ করেছিল সিবিআই । ২০২১ সালের দিল্লি আবগারি নীতি পরিবর্তন নিয়ে কয়েকশো কোটি টাকার আর্থিক লেনদেনের অভিযোগে তদন্ত শুরু করেছে দুই কেন্দ্রীয় সংস্থা সিবিআই ও ইডি। গত ২৬ ফেব্রুয়ারি কেলেঙ্কারিতে জড়িত থাকার অভিযোগে দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ শিসোদিয়াকে গ্রেফতার করেছিল ইডি। পরে ৯ মার্চ জেল হেফাজতে থাকাকালীন তাঁকে গ্রেফতার করে ইডি। গত ৪ অক্টোবর দিনভর তল্লাশি শেষে আম আদমি পার্টির সাধারণ সম্পাদক তথা রাজ্যসভা সাংসদ সঞ্জয় সিংকে গ্রেফতার করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আধিকারিকরা।

দিল্লি আবগারি নীতি কেলেঙ্কারিতে জড়িত থাকায় সিবিআইয়ের পক্ষ থেকে দিল্লির মুখ্যমন্ত্রীকে জেরা করা হয়েছিল। জিজ্ঞাসাবাদের জন্য গত ২ নভেম্বর তলব করেছিল আর এক কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি। যদিও সেই সমনে সাড়া দেননি আপ সুপ্রিমো। মধ্যপ্রদেশে বিধানসভা ভোটের প্রচারে অংশ নিতে সেবার তলব এড়িয়ে গিয়েছিলেন আম আদমি পার্টির সুপ্রিমো। সামনেই লোকসভা নির্বাচন আর তা নিয়ে জোর কদমে চলছে প্রস্তুতি।

Advertisement
Tags :
Advertisement