OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

জেলেই থাকতে হবে কেজরিকে, ইডির রিপোর্ট তলব সুপ্রিম কোর্টের

02:08 PM Apr 15, 2024 IST | Srijita Mallick

নিজস্ব প্রতিনিধিঃ সুপ্রিম কোর্টে আবেদন করেও মিলল না স্বস্তি।  লোকসভার আগে  জেল থেকে মুক্তি পেলেন না দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। আবগারি দুর্নীতি মামলায় ইডির হাতে গ্রেফতার হয়েছেন আপ সুপ্রিম। সেই গ্রেফতারি বেআইনি  দাবি করে সুপ্রিম কোর্টে আবেদন করেন কেজরি। সোমবার তাঁর আবেদন মঞ্জুর করলেন না শীর্ষ আদালত। এরফলে আগামী ২৩ এপ্রিল পর্যন্ত জেলেই থাকতে হবে দিল্লির মুখ্যমন্ত্রীকে। 

এদিন কেজরির আবেদনের  শুনানি হয় সুপ্রিম কোর্টের বিচারপতি সঞ্জীব খান্না ও দীপঙ্কর দত্তের বেঞ্চে। শুনানিতে বিচারপতিরা আপ সুপ্রিম আবেদনের ভিত্তিতে  কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার কাছে রিপোর্ট তলব  করেছে। এই মামলার পরবর্তী শুনানি হবে আগামী ২৯  এপ্রিল। তাঁর আগেই  ইডিকে জবাব দিতে হবে। অন্যদিকে এদিনের মামলার শুনানি চলাকালীন সময় কেজরির আইনজীবী অভিষেক মনু সিঙ্ঘভি  যদি আগামী শুক্রবার পরবর্তী শুনানির জন্য আর্জি জানান। তবে সেই আর্জি খারিজ করে বিচারপতি  সঞ্জীব খান্নার বেঞ্চ জানিয়ে দেয় এত তাড়াতাড়ি শুনানির তারিখ দেওয়া সম্ভব নয়।

উল্লেখ্য, আগামী ১৯ এপ্রিল থেকে দেশ জুড়ে শুরু হবে সাত দফায় লোকসভা নির্বাচন। আর সেইসময় জেলেই থাকতে হবে দিল্লির মুখ্যমন্ত্রীকে।   গত ২১ মার্চ দিল্লি হাইকোর্ট গ্রেফতারি থেকে রক্ষকবচের আর্জি খারিজ করে দেওয়ার কয়েক ঘন্টার মধ্যেই অরবিন্দ কেজরিওয়ালকে গ্রেফতার করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি। ওই গ্রেফতারিকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে ওঠে রাজধানীর রাজনীতি। গ্রেফতার হলেও জেলে বসেই কেজরিওয়াল সরকার চালাবেন বলে আম আদমি পার্টির তরফে জানিয়ে দেওয়া হয়। টানা ১১ দিন ইডি হেফাজতে থাকার পরে গত ১ এপ্রিল আপের জাতীয় সমন্বয়ককে ১৫ দিনের জেল হেফাজতে পাঠানোর নির্দেশ দেন দিল্লির রাউজ অ্যাভিনিউ আদালতের বিচারক কাবেরী বাওয়েজা। ওই নির্দেশের পরেই তিহাড় জেলেই রয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী। 

Tags :
Arvind kejriwalEnforcemenet Directoratesupreme court
Next Article