OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

১ এপ্রিল পর্যন্ত ইডি হেফাজতে কেজরিওয়াল

03:57 PM Mar 28, 2024 IST | Sundeep

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: আবগারি নীতি কেলেঙ্কারি মামলায় স্বস্তি পেলেন না ইডির হাতে গ্রেফতার দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। বৃহস্পতিবার তাঁকে আরও চার দিনের জন্য ইডি হেফাজতে পাঠানোর নির্দেশ দিলেন দিল্লির রাউজ অ্যাভিনিউ আদালতের বিচারক কাবেরী বাজেওয়া। অর্থা‍ৎ ১ এপ্রিল পর্যন্ত কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হেফাজতেই থাকবেন আপ সুপ্রিমো। যদিও কেজরিওয়ালকে সাতদিনের হেফাজতে চেয়ে আবেদন জানিয়েছিলেন ইডির আইনজীবী।

গত ১৫ মার্চ দিল্লি আবগারি নীতি কেলেঙ্কারি মামলায় ইডির হাতে গ্রেফতার হয়েছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। পরের দিন রাউজ অ্যাভিনিউ আদালতে পেশ করা হলে তাকে সাতদিনের জন্য ইডি হেফাজতে পাঠানোর নির্দেশ দিয়েছিলেন বিচারক কাবেরি বাজেওয়া। ওই হেফাজতের মেয়াদ শেষ হওয়ায় এদিন ফের আদালতে হাজির করা হয়।

শুনানিতে দিল্লির মুখ্যমন্ত্রী বলেন, ‘গত ২ বছর ধরে মামলার তদন্ত চলছে। কিন্তু ভোটের মুখে এসে আমায় গ্রেফতার করা হয়েছে। চার জন মাত্র বয়ানে আমার নাম নিয়েছেন। যারা নাম নিয়েছেন তারা আমার পক্ষে বলেছেন। কিন্তু তাদের জোর করে আমার বিরুদ্ধে বলানো হয়েছে। কেননা, ইডি রাজনৈতিক ষড়যন্ত্রে সামিল। আম আদমি পার্টিকে ভাঙতে চাইছে। তাই গ্রেফতার।’ দিল্লির মুখ্যমন্ত্রীর কথা বলার ক্ষেত্রে আপত্তি জানান ইডির আইনজীবী এসভি রাজু।  যদিও তা ধোঁপে টেকেনি।

অন্যদিকে মামলার তদন্তের স্বার্থে দিল্লির মুখ্যমন্ত্রীকে আরও ৭ দিনের জন্য হেফাজতে চেয়ে আর্জি জানান ইডির আইনজীবী। তিনি অভিযোগ করেন, জিজ্ঞাসাবাদে তদন্তকারীদের সহযোগিতা করছেন না কেজরিওয়াল। দুই পক্ষের সওয়াল জবাব শেষে বিচারক কাবেরী বাজেওয়া আগামী ১ এপ্রিল পর্যন্ত দিল্লির মুখ্যমন্ত্রীকে ইডি হেফাজতে পাঠানোর আদেশ দেন।

Tags :
Delhi Chief Minister Arvind KejriwalDelhi Liquor Policy CaseEnforcement Directorate
Next Article