OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

FIFA CUP 2022: কাতারে সমকামীর শাস্তি মৃত্যু, বিশ্বকাপ বয়কটের ডাক

অনেকেই সামিল হতে পারেন
04:22 PM Nov 08, 2022 IST | Ei Muhurte

আন্তর্জাতিক ডেস্ক:  কাতারে সমকামাদীদের শাস্তি মৃত্যু। শাস্তির প্রতিবাদে কাতার বিশ্বকাপ বয়কটের সিদ্ধান্ত নিলেন ইংল্যান্ড এবং আর্সেনালের ডিফেন্ডার লোটে ওয়েবেন মোয়ে। পাশাপাশি এটাও জানিয়েছেন, সিদ্ধান্ত অত্যন্ত কঠিন ছিল। কারণ, এই বিশ্বকাপে তাঁর দেশ ইংল্যান্ডও অংশ নিয়েছে। দলের প্রতি তাঁর সমর্থন থাকবে, আগের প্রতিটি বিশ্বকাপে যেভাবে সে প্রিয় দলকে সমর্থন জানিয়ে এসেছে। কিন্তু এবারের বিশ্বকাপ এমন একটি দেশে শুরু হতে চলেছে, যে দেশে সমকাম নিষিদ্ধ। আর সমকামীর শাস্তি মৃত্যু।

বিশ্বকাপ শুরু হতে না হতেই কাতার থেকে একের পর এক বিস্ফোরক খবর আসতে শুরু করে। বিশ্বকাপের জন্য তারা নতুন একটি স্টেডিয়াম তৈরি করে। নির্মাণকাজের সঙ্গে যুক্ত ছিল কয়েকজন ভারতীয় শ্রমিক। কাজ চলাকালীন তাদের মধ্যে একজনের মৃত্যু হয়। মৃতের পরিবারের হাতে দেহ তুলে দেওয়ার বিনিময়ে তারা মোটা টাকা দামি করে। কোনওরকমে সেই খবর ভারতীয় দূতাবাসের কানে পৌঁছয়। তারা মধ্যস্থতায় এগিয়ে আসে। টাকা অবশ্য দিতে হয়েছিল। তবে পরিমাণ কম ছিল।

কয়েকদিন বাদে অন্য একটি খবরে জানা যায়, কর্মসূত্রে যারা ভিন দেশ থেকে কাতার গিয়ে বাড়ি ভাড়া করে থাকতেন, তাদের বাড়ি ছাড়ার নোটিশ ধরিয়ে দেওয়া হয়েছে। বাড়ির মালিক চাইছে, এই বিশ্বকাপ থেকে আয় করতে।  সে কারণে অবিলম্বে ঘড় ছাড়া নির্দেশ। ফলে, যারা কর্মসূত্রে কাতার গিয়েছিলেন তারা পড়েছেন সমস্যায়। কিন্তু তাদের বাড়ি ছেড়ে দিতেই হবে। 

আরও পড়ুন বিশ্বকাপ ফুটবল নিয়ে কেরল সিপিএমে তুমুল ‘যুদ্ধ’

Tags :
FIFA CUP 2022:
Next Article