For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

আসছে মাসিক দুর্গাষ্টমী ! মাকে খুশি করতে কী নিবেদন করবেন ?

07:20 AM Jun 11, 2024 IST | Reshmi Khatun
আসছে মাসিক দুর্গাষ্টমী   মাকে খুশি করতে কী নিবেদন করবেন
courtesy google
Advertisement

নিজস্ব প্রতিনিধি :  শুক্লপক্ষের অষ্টমী তিথিতে পালিত হয় মাসিক দুর্গাষ্টমী। এই অনুযায়ী ১৩ জুন পালিত হবে মাসিক দুর্গাষ্টমী। এইদিন দেবী দুর্গার আরাধনা করলে ভক্তদের মনের ইচ্ছে পূরণ করে থাকেন বলে মনে করা হয়।এই দিন কী বিশেষ জিনিস নিবেদনে ভাগ্য ফিরতে পারে জেনে নিন।

Advertisement

তিথি :  মাসিক দুর্গাষ্টমী ১৩ জুন রাত ০৮ টা ০৩ মিনিট থেকে শুরু হবে এবং ১৪ জুন রাত ১০ টা ৩৩ মিনিট পর্যন্ত চলবে। তবে উদয় তিথির কথা মাথায় রেখে দুর্গাষ্টমী উপবাস শুধুমাত্র ১৪ জুন পালন করা হবে।

Advertisement

লাল বিছানা ও লাল ফুল :  এইদিন চৌকির উপর একটি লাল কাপড় বিছিয়ে মা দুর্গার ছবি রাখুন। এরপর মা দুর্গার উদ্দেশ্যে ষোলটি অলঙ্করণ ও চুনরি সহ লাল ফুল অর্পণ করুন।

ক্ষীর নিবেদন করুন : এইদিন মা দুর্গাকে ক্ষীর নিবেদন করা শুভ বলে মনে করা হয়। এর সঙ্গে পঞ্চামৃত ও চিনি নিবেদন করা যেতে পারে। বিশ্বাস করা হয় এতে খুশি হন তিনি।

কলা : পুজোর সময় মা দুর্গাকে কলা নিবেদন করাও শুভ বলে মনে করা হয়,  বিশ্বাস করা হয় এটি কর্মজীবনের সমস্যা দূর করে এবং সাফল্য নিয়ে আসে।

মিষ্টি : দুধের তৈরি মিষ্টি অর্পন করতে পারেন দেবীকে। এতে আর্থিকভাবে সচ্ছলতা আসে বলে মনে করা হয়।

Advertisement
Tags :
Advertisement