For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

আসানসোলের চিনাকুড়িতে কয়লাখনিতে ডুলি ছিঁড়ে দুর্ঘটনা, মৃত ১,আহত ১

07:54 PM Apr 02, 2024 IST | Subrata Roy
আসানসোলের চিনাকুড়িতে কয়লাখনিতে ডুলি ছিঁড়ে দুর্ঘটনা  মৃত ১ আহত ১
Advertisement

নিজস্ব প্রতিনিধি,আসানসোল: পশ্চিম বর্ধমান জেলার আসানসোলে চিনাকুড়িতে ইসিএলের কয়লাখনিতে ডুলি ছিঁড়ে দুর্ঘটনা।চিনাকুড়ি ১ ও ২ নম্বর কয়লাখনির এক নম্বর পিটে দুর্ঘটনা ঘটে মঙ্গলবার দুপুরে।খনির(Coal Mine) উপরে ডুলির ওঠা নামার যন্ত্রাংশ ভেঙে পড়ে দুর্ঘটনা ঘটে।এই ঘটনায় একজন খনির ভিতরে পড়ে যায়।আরও একজন বাইরে পড়ে যায়।একজন উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।আরও একজন খনির ভেতরে পড়ে যায়। পরে তার মৃতদেহ উদ্ধার করা হয়।

Advertisement

এই ঘটনায় এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। ওই খনির শ্রমিকদের বক্তব্য ঠিকাদারদের একজন কর্মী উপরে ছিলেন এবং বাকি চার থেকে পাঁচজন তারা নিচে ছিলেন। হঠাৎ ডুলির দড়ি ছিঁড়ে গেলে একজন শ্রমিক সেফটি বেল্ট(Sefety Belt) এর মাধ্যমে ঝুলে থাকে। অপরজন নিচে পড়ে যায়। বাকিদের কিছু হয়নি। এদিকে দীর্ঘক্ষণ খোঁজাখুঁজি করার পর অবশেষে খনির ভেতর থেকে নিচে পড়ে যাওয়া শ্রমিকের মৃতদেহ উদ্ধার করা হয়। অপর আহত শ্রমিককে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার দেহে আঘাত গুরুতর। অবস্থা আশঙ্কাজনক। কি করে এই দুর্ঘটনা ঘটলো তা জানতে তদন্ত শুরু করেছে ই সি এল (ECL)কর্তৃপক্ষ।

Advertisement

ওই খনিতে দুর্ঘটনার পর কাজকর্ম বন্ধ হয়ে যায়। উত্তেজনা দেখা দেয় শ্রমিকদের মধ্যে। নিহত শ্রমিকের নাম অনিল যাদব। আহত শ্রমিকের নাম আকাশ বাউড়ি। আহত ও নিহত শ্রমিকদের উপযুক্ত ক্ষতিপূরণের দাবিতে বিক্ষোভ দেখাতে থাকে ওই খনির অন্যান্য শ্রমিকরা। ঘটনাস্থলে সিআইএসএফ মোতায়ন করা হয়েছে। স্থানীয় পুলিশ ও তদন্ত শুরু করেছে। মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য পাঠানো হয়েছে।

Advertisement
Tags :
Advertisement