For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

মহারাষ্ট্র ভূষণ সম্মান পাচ্ছেন 'হাম পাঁচ' খ্যাত অভিনেতা অশোক শরাফ

অশোক সরফের জন্ম মুম্বাইয়ের ঝালায়। প্রাথমিক জীবনে তিনি মুম্বাইয়ের ডিজিটি নিযুক্ত হন। তিনি তার প্রাথমিক শিক্ষা ঘেটলানে করেন।
08:36 PM Jan 30, 2024 IST | Sushmitaa
মহারাষ্ট্র ভূষণ সম্মান পাচ্ছেন  হাম পাঁচ  খ্যাত অভিনেতা অশোক শরাফ
Advertisement

নিজস্ব প্রতিনিধি: মুকুটে উঠল নয়া পালক। 'মহারাষ্ট্র ভূষণ'-এ ভূষিত হতে চলেছেন মারাঠি এবং হিন্দি সিনেমা জগতে রাজত্ব করা বর্ষীয়ান অভিনেতা অশোক শরাফ। ২০২৩ সালের জন্য মহারাষ্ট্র ভূষণে ভূষিত হতে চলেছেন অভিনেতা। শিল্প ক্ষেত্রে অসামান্য অবদানের জন্য অভিনেতাকে এই পুরস্কার দেওয়ার ঘোষণা করলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে। এরপরেই তিনি অভিনেতাকে অভিনন্দন জানিয়েছেন। অশোক শরাফকে অভিনন্দন জানানোর সময়, মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে মারাঠি সিনেমায় তাঁর অবদানের জন্য প্রশংসা করে লিখেছেন, "প্রবীণ মারাঠি চলচ্চিত্র এবং থিয়েটার অভিনেতা অশোক শরাফ শিল্পের ক্ষেত্রে তাঁর অপরিসীম অবদানের জন্য ২০২৩ সালের বর্ষাচা মহারাষ্ট্র ভূষণ পুরস্কার পেতে চলেছেন৷ অশোক সরফ কেবল হাস্যরসাত্মকই নন, অভিনয়ের গুরুতর প্রকৃতি থেকে খলনায়ক প্রবণতা সব শেডই দেখিয়েছেন তিনি৷ তাই শিল্পক্ষেত্রে অসামান্য অবদানের জন্যে তাঁকে এই সম্মান দেওয়া হবে।"

Advertisement

বহুকাল তিনি বলিউডে রাজত্ব করছেন। অশোক শরাফের অভিনীত বেশ কয়েকটি কাজের মধ্যে রয়েছে, আয়ত্য ঘরত ঘরোবা, হামারে সারখে আমিছ, নবরি মিটে নবরিয়ালা, গানমত জাম্মাত, এবং ভুটাচা ভাউ। হিন্দি ও মারাঠি সিনেমায় বছরের পর বছর তার ভূমিকা দিয়ে দর্শকদের হাসিয়েছেন তিনি। মারাঠি দর্শকরাও অশোক সরফকে ২০২৩ সালের মহারাষ্ট্র ভূষণ পুরস্কার পেতে দেখে চরম খুশি হয়েছেন।

Advertisement

অশোক সরফের প্রথম জীবন ও কর্মজীবন

অশোক সরফের জন্ম মুম্বাইয়ের ঝালায়। প্রাথমিক জীবনে তিনি মুম্বাইয়ের ডিজিটি নিযুক্ত হন। তিনি তার প্রাথমিক শিক্ষা ঘেটলানে করেন। ছোটবেলা থেকেই নাটকের প্রতি তার প্রবল আগ্রহ ছিল। আঠার বছর বয়সে, অশোক শরাফ শিরওয়াদকরের নাটক 'যয়াতি ও দেবযানী'-তে ভাঁড়ের ভূমিকায় অভিনয় করে পেশাদার থিয়েটারে প্রবেশ করেন। কিছু মিউজিক্যাল নাটকেও অভিনয় করেছেন। তিনি গজানন জায়গিরদারের 'দুই ঘরের পাহুনা' ছবিতে একটি ছোট চরিত্রে অভিনয় করেছিলেন। এর পরে, তিনি দাদা কোন্ডকে'র 'পান্ডু হাভালদার'-এ ইরসাল পলিস এবং 'রাম রাম গঙ্গারাম'-এ মামদ্যা খটিক-এর মতো বহুমুখী ভূমিকায় অভিনয় করেন। অভিনেতা তার স্বাভাবিক এবং সুন্দর অভিনয় দিয়ে মারাঠি দর্শকদের মধ্যে নিজের জায়গা তৈরি করেছিলেন। অশোক সরফ নাটক ও সিনেমার মাধ্যমে দর্শকদের জন্য একটি ট্রিট।

Advertisement
Tags :
Advertisement