For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

প্রথম ভারতীয় হিসেবে 'সেন্ট ট্রোপেজ'-পদক পেলেন আশুতোষ গোয়ারিকর

দক পাওয়ার পর, তিনি কৃতজ্ঞতা প্রকাশ করে জানিয়েছেন, 'আমি এই সম্মানের জন্য সেন্ট-ট্রোপেজের মেয়র সিলভি সিরিকে ধন্যবাদ জানাতে চাই।
05:37 PM Jun 03, 2024 IST | Susmita
প্রথম ভারতীয় হিসেবে  সেন্ট ট্রোপেজ  পদক পেলেন আশুতোষ গোয়ারিকর
Advertisement

নিজস্ব প্রতিনিধি: এক একটা মর্যাদাপূর্ণ আন্তর্জাতিক সম্মানে ভাসছে বলিউড। এবার 'সেন্ট ট্রোপেজ মেডেল'-এ সম্মানিত হলেন প্রথম ভারতীয় চলচ্চিত্র নির্মাতা আশুতোষ গোয়ারিকর। প্রতিবছরই ফ্রান্সের সেন্ট ট্রোপেজ শহরে একটি অনুষ্ঠানের আয়োজন করে সিনেমার শ্রেষ্ঠত্বের জন্যে পুরস্কার দেওয়া হয় বিজেতাদের। সেখানেই এ বছর সম্মানজনক 'সেন্ট ট্রোপেজ মেডেল' দিয়ে সম্মানিত হয়েছেন বলিউডের স্বনামধন্য পরিচালক-প্রযোজক আশুতোষ গোযারিকার। গত ১ জুন এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল।

Advertisement

প্রযোজক আশুতোষ গোয়ারিকর 'লগান' (২০০১), 'স্বদেশ' (২০০৪) এবং 'যোধা আকবর' (২০০৮) এর মতো দুর্দান্ত চলচ্চিত্র নির্মাণ করেছেন। পদক পাওয়ার পর, তিনি কৃতজ্ঞতা প্রকাশ করে জানিয়েছেন, 'আমি এই সম্মানের জন্য সেন্ট-ট্রোপেজের মেয়র সিলভি সিরিকে ধন্যবাদ জানাতে চাই। আমি ফ্রান্স এবং ভারতের সাংস্কৃতিক ও সিনেমা শিল্পের মধ্যে বন্ধন জোরদার করতে চাই।' ১ জুন সেন্ট ট্রোপেজে নির্বাণ উৎসবের দ্বিতীয় সংস্করণের আয়োজন করা হয়েছিল। এই অনুষ্ঠানে প্রযোজক গোয়ারিকর ছাড়াও ফ্রান্স এবং মোনাকোতে ভারতীয় রাষ্ট্রদূত 'হিজ এক্সেলেন্সি জাভেদ আশরাফ' এবং 'লর্ড রামি রেঞ্জার'কেও সেন্ট ট্রোপেজ পদক দিয়ে সম্মানিত করা হয়। সম্মান গ্রহণের পর, রাষ্ট্রদূত আশরাফ বলেন, 'আমি সেন্ট ট্রোপেজে থাকতে পেরে খুবই আনন্দিত, আমি নির্বাণ উৎসবকে সমর্থন করতে পেরে আনন্দিত, যার লক্ষ্য ফ্রান্স এবং ভারতের ইতিহাসের থ্রেডগুলিকে সংযুক্ত করা। মেয়র সিলভি সিরিকে বিশেষ ধন্যবাদ।'

Advertisement

একই সময়ে লর্ড রেঞ্জার বলেছেন, 'ভারতীয় সাংস্কৃতিক ও চলচ্চিত্র উৎসব নির্বাণে সেন্ট ট্রোপেজ পদক গ্রহণ করতে পেরে আমি খুবই গর্বিত বোধ করছি। মহারাজা রঞ্জিত সিং এর সাম্রাজ্যের সঙ্গে সেন্ট ট্রোপেজের একটি বিশেষ সম্পর্ক রয়েছে।' এই চলচ্চিত্রগুলি নির্ভানা ভারতীয় সংস্কৃতি ও সিনেমা উৎসবে প্রদর্শিত হয়েছিল। ভারতীয় চলচ্চিত্র নির্মাতা লীনা যাদবের 'পার্চড' এবং জুড অ্যান্থনি জোসেফের '2018 - সবাই একজন হিরো'ও এই অনুষ্ঠানে প্রদর্শিত হয়েছিল। সেন্ট ট্রোপেজে গোয়ারিকারের 'স্বদেশ'ও দেখানো হয়েছিল। এই সময়ে, চলচ্চিত্র প্রদর্শনের পাশাপাশি ভারতীয় খাবার, ফ্যাশন, সঙ্গীত, নৃত্য এবং যোগ সম্পর্কিত অনেক সাংস্কৃতিক অনুষ্ঠানও অনুষ্ঠিত হয়।

Advertisement
Tags :
Advertisement