For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

২০২৫-এর ক্লাব বিশ্বকাপে অংশ নেবে আতলেতিকো মাদ্রিদ

07:00 PM Apr 17, 2024 IST | Mainak Das
২০২৫ এর ক্লাব বিশ্বকাপে অংশ নেবে আতলেতিকো মাদ্রিদ
Advertisement

নিজস্ব প্রতিনিধি : ক্লাব বিশ্বকাপে খেলার টিকিট পেয়ে গেল আতলেতিকো মাদ্রিদ। ইতিমধ্যে চ্যাম্পিয়ান্স লিগের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিয়েছে বার্সেলোনা ও আতলেতিকো মাদ্রিদ। বার্সেলোনা বিদায় নিলেও মাদ্রিদের এই দলটি অবশ্য ২০২৫ সালের ক্লাব বিশ্বকাপে অংশ নিতে চলেছে।

Advertisement

চ্যাম্পিয়ান্স লিগের কোয়ার্টার ফাইনালে বার্সেলোনা হেরে গিয়েছে পিএসজির কাছে। অন্যদিকে জার্মানির ক্লাব ডর্টমুন্ডের কাছে হার মানতে হয়েছে আতলেতিকো মাদ্রিদের। বার্সেলোনা ও আতলেতিকো মাদ্রিদ হারলেও পয়েন্ট তালিকায় বার্সেলোনার ওপরে রয়েছে আতলেতিকো। এরফলে আগামী আগামী বছর আতলেতিকোর ক্লাব বিশ্বকাপ খেলার ছাড়পত্রও মিলেছে।

Advertisement

২০২১ থেকে ২০২৪ সালের মধ্যে এশিয়া, ইউরোপ, আফ্রিকা, এশিয়া, উত্তর আমেরিকা ও দক্ষিণ আমেরিকায় যারা মহাদেশীয় চ্যাম্পিয়ান হয়েছেন, তাদের ক্লাব বিশ্বকাপে অংশ নেওয়া নিশ্চিত হয়ে গিয়েছে। ইতিমধ্যে চ্যাম্পিয়ান্স লিগের তিনটি সংস্করণে চ্যাম্পিয়ান ম্যাঞ্চেস্টার সিটি, রিয়াল মাদ্রিদ ও চেলসির ক্লাব বিশ্বকাপে জায়গা নিশ্চিত হয়ে গিয়েছে।

পাশাপাশি ইউরোপের আরও ৭টি ক্লাব বায়ার্ন মিউনিখ, পিএসজি, ইন্টার মিলান, পোর্তো, বুরুসিয়া ডর্টমুন্ড, বেনফিকা ও জুভেন্টাসের ক্লাব বিশ্বকাপে অংশ নেওয়া নিশ্চিত হয়ে গিয়েছে। উল্লেখ্য, ২০২৫ সালের জুন মাসে মার্কিন যুক্তরাষ্ট্রে ক্লাব বিশ্বকাপ অনুষ্ঠিত হবে। ৩২ দল নিয়ে আয়োজিত এই টুর্নামেন্টে ইউরোপ থেকে অংশ নেবে ১২টি দল। এছাড়াও দক্ষিণ আমেরিকা থেকে ৬টি, আফ্রিকা, এশিয়া ও উত্তর-মধ্য আমেরিকা থেকে ৪টি করে দল ক্লাব বিশ্বকাপে অংশ নেবে।

Advertisement
Tags :
Advertisement