For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

অজিদের জয়ের জন্য দরকার ২০২ রান, কিউয়িদের ৬ উইকেট

01:27 PM Mar 10, 2024 IST | Mainak Das
অজিদের জয়ের জন্য দরকার ২০২ রান  কিউয়িদের ৬ উইকেট
Advertisement

নিজস্ব প্রতিনিধি : ক্রাইস্টচার্চ টেস্ট জেতার জন্য অস্ট্রেলিয়ার প্রয়োজন ২০২ রান। অন্যদিকে নিউজিল্যান্ডের প্রয়োজন ৬ উইকেট। টেস্ট ম্যাচ শেষ হতে এখনও দুই দিন বাকি। ফলে এই ক্রাইস্টচার্চ টেস্ট শেষ পর্যন্ত কে জিতবে তা এখনই বলা যাচ্ছে না। তবে বিশেষজ্ঞদের মতে, কিছুটা হলেও এই টেস্টে অ্যাডভান্টেজ পজিশনে রয়েছে নিউজিল্যান্ড।

Advertisement

এদিন ২৭৯ রানের লক্ষ্য নিয়ে খেলতে নেমে তৃতীয় দিনের শেষে অস্ট্রেলিয়া চার উইকেটে ৭৭ রান করেছে। জয়ের জন্য অজি খেলোয়াড়দের প্রয়োজন ২০২ রান। এর আগে প্রথম ইনিংসে ২৫৬ রানে অলআউট হয়ে যায় অস্ট্রেলিয়া। অজিদের অলআউট করার জন্য ম্যাট হেনরির ভূমিকা বিশেষ উল্লেখযোগ্য। প্রথম ইনিংসে হেনরি একাই নিয়েছেন সাত উইকেট। দ্বিতীয় ইনিংসেও এই একই ধারাই বজায় রেখেছে হেনরি। স্টিভেন স্মিথ ও খাওয়াজাকে আউট করেন হেনরি। অন্যদিকে ল্যাবুশেন ও ক্যামেরন গ্রিনকে আউট করেন সিয়ার্স। তবে এখনও পর্যন্ত অস্ট্রেলিয়ার হাতে ৬ উইকেট রয়েছে। অস্ট্রেলিয়াকে জিততে এখনও পর্যন্ত ২০২ রান দরকার। এর আগে তৃতীয় দিনে নিউজিল্যান্ডের দ্বিতীয় ইনিংস ৩৭২ রানে অলআউট হয়ে যায়। তৃতীয় দিনের শুরুতে ৬৩ রানে খেলতে নেমে ৭৩ রানেই আউট হয়ে যায় টম ল্যাথাম। অস্ট্রেলিয়ার পক্ষে সবচেয়ে বেশি উইকেট নিয়েছেন প্যাট কামিন্স। চারটি উইকেট নিয়েছেন কামিন্স। নাথান লায়ন তিন উইকেট নিয়েছেন।

Advertisement

১৯৯৩ সালের নভেম্বর থেকে ৩২টি ম্যাচের মধ্যে ২৪টি ম্যাচেই হেরেছে নিউজিল্যান্ড। শুধু একটি ম্যাচেই জিতেছে কিউয়িরা। ২০১১ সালের ডিসেম্বর মাসে একটি ম্যাচে জেতে নিউজিল্যান্ড। শেষ পর্যন্ত ক্রাইস্টচার্চে কিউয়িরা কী জিততে পারবে, এখন সেটাই দেখার।

Advertisement
Tags :
Advertisement