OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

অজিদের জয়ের জন্য দরকার ২০২ রান, কিউয়িদের ৬ উইকেট

01:27 PM Mar 10, 2024 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : ক্রাইস্টচার্চ টেস্ট জেতার জন্য অস্ট্রেলিয়ার প্রয়োজন ২০২ রান। অন্যদিকে নিউজিল্যান্ডের প্রয়োজন ৬ উইকেট। টেস্ট ম্যাচ শেষ হতে এখনও দুই দিন বাকি। ফলে এই ক্রাইস্টচার্চ টেস্ট শেষ পর্যন্ত কে জিতবে তা এখনই বলা যাচ্ছে না। তবে বিশেষজ্ঞদের মতে, কিছুটা হলেও এই টেস্টে অ্যাডভান্টেজ পজিশনে রয়েছে নিউজিল্যান্ড।

এদিন ২৭৯ রানের লক্ষ্য নিয়ে খেলতে নেমে তৃতীয় দিনের শেষে অস্ট্রেলিয়া চার উইকেটে ৭৭ রান করেছে। জয়ের জন্য অজি খেলোয়াড়দের প্রয়োজন ২০২ রান। এর আগে প্রথম ইনিংসে ২৫৬ রানে অলআউট হয়ে যায় অস্ট্রেলিয়া। অজিদের অলআউট করার জন্য ম্যাট হেনরির ভূমিকা বিশেষ উল্লেখযোগ্য। প্রথম ইনিংসে হেনরি একাই নিয়েছেন সাত উইকেট। দ্বিতীয় ইনিংসেও এই একই ধারাই বজায় রেখেছে হেনরি। স্টিভেন স্মিথ ও খাওয়াজাকে আউট করেন হেনরি। অন্যদিকে ল্যাবুশেন ও ক্যামেরন গ্রিনকে আউট করেন সিয়ার্স। তবে এখনও পর্যন্ত অস্ট্রেলিয়ার হাতে ৬ উইকেট রয়েছে। অস্ট্রেলিয়াকে জিততে এখনও পর্যন্ত ২০২ রান দরকার। এর আগে তৃতীয় দিনে নিউজিল্যান্ডের দ্বিতীয় ইনিংস ৩৭২ রানে অলআউট হয়ে যায়। তৃতীয় দিনের শুরুতে ৬৩ রানে খেলতে নেমে ৭৩ রানেই আউট হয়ে যায় টম ল্যাথাম। অস্ট্রেলিয়ার পক্ষে সবচেয়ে বেশি উইকেট নিয়েছেন প্যাট কামিন্স। চারটি উইকেট নিয়েছেন কামিন্স। নাথান লায়ন তিন উইকেট নিয়েছেন।

১৯৯৩ সালের নভেম্বর থেকে ৩২টি ম্যাচের মধ্যে ২৪টি ম্যাচেই হেরেছে নিউজিল্যান্ড। শুধু একটি ম্যাচেই জিতেছে কিউয়িরা। ২০১১ সালের ডিসেম্বর মাসে একটি ম্যাচে জেতে নিউজিল্যান্ড। শেষ পর্যন্ত ক্রাইস্টচার্চে কিউয়িরা কী জিততে পারবে, এখন সেটাই দেখার।

Tags :
AustraliacricketnewzelandTest Match
Next Article