OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

পাকিস্তানের বিরুদ্ধে প্রথম ইনিংসে রানের পাহাড়ে অস্ট্রেলিয়া

11:26 AM Dec 15, 2023 IST | Sundeep

নিজস্ব প্রতিনিধি: ডেভিড ওয়ার্নার আর মিচেল মার্শের অনবদ্য ব্যাটিংয়ে ভর করে পাকিস্তানের বিরুদ্ধে প্রথম টেস্টের প্রথম ইনিংসে রানের পাহাড় গড়ল অস্ট্রেলিয়া। প্রথম ইনিংসে ৪৮৭ রান তুলেছে প্যাট কামিংস বাহিনী। নিচের সারির ব্যাটাররা দ্রুত না ফিরলে ৫০০ রানের গণ্ডি অনায়াসেই ছাড়িয়ে যেতে পারত অজিরা। পাকিস্তানের পক্ষে অভিষেক ম্যাচেই ছয় উইকেট নিয়েছেন ডান হাতি পেসার আমির জামাল। খরচ করেছেন মাত্র ১১১ রান। 

বৃহস্পতিবার থেকে পার্থে শুরু হয়েছে অস্ট্রেলিয়া-পাকিস্তানের প্রথম টেস্ট। ওপেনার ডেভিড ওয়ার্নারের ১৬৪ রানের সুবাদে প্রথম দিনই চালকের আসনে বসেছিল অজিরা। দিনের শেষে অস্ট্রেলিয়ার রান ছিল ৫ উইকেটে ৩৪৬। ক্রিজে ছিলেন মিচেল মার্শ ও অ্যালেক্স ক্যারি। শুক্রবার দ্বিতীয় দিনের শুরু থেকেই সাবলীল ছন্দে খেলতে থাকেন দুজনে। বড় রানের জুটি গড়ার দিকেই এগোচ্ছিলেন। কিন্তু উইকেটরক্ষক ক্যারিকে (৩৪) ফিরিয়ে দলকে ব্রেক থ্রু এনে দেন পাক পেসার আমির জামাল। ভেঙে দেন ৯০ রানের জুটি। মিচেল স্টার্ককেও দ্রুত ফেরান জামাল। অন্যপ্রান্ত আগলে রেখে দলকে এগিয়ে নিয়ে যাওয়ার পাশাপাশি নিজের শতরানের দিকে এগোচ্ছিলেন মার্শ। কিন্তু ব্যক্তিগত ৯০ রানের মাথায় তাঁকে ফিরিয়ে দিয়ে পাকিস্তান দলকে বড়সড় স্বস্তি এনে দেন খুররম শাহজাদ।

মিচেল মার্শ সাজঘরে ফেরার পরেই ভয়ঙ্কর হয়ে ওঠেন পাক পেসার আমির জামাল। তাঁর বল খেলতে গিয়ে নাস্তানাবুদ হন অস্ট্রেলিয়ার নিচের সারির ব্যাটাররা। অধিনায়ক প্যাট কামিংস মাত্র ৯ রান করে সাজঘরে ফেরেন। দলে ফিরে আসা বোলার নাথান লায়নও বেশিক্ষণ টিঁকে থাকতে পারেননি। ১২ বলে পাঁচ রান করে জামালের বলে সলমান আলি আঘার হাতে ক্যাচ দিয়ে বিদায় নেন। আর লায়ানের আউটের সঙ্গে সঙ্গেই মুড়িয়ে যায় অস্ট্রেলিয়ার ইনিংস।

Tags :
Aamer JamalAustralia vs Pakistan 1st Testmitchell marsh
Next Article