OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

'পছন্দের সরকার গঠন আপনাদের অধিকার', চণ্ডীগড়ে ভোট দিলেন আয়ূষ্মান খুরানা

আমি সবাইকে তাদের পছন্দের সরকার গঠনের জন্য তাদের ভোট দেওয়ার জন্য আবেদন করতে চাই। ভোট না দিলে আগামী পাঁচ বছর অভিযোগ করার কোনো অধিকার থাকবে না।
02:31 PM Jun 01, 2024 IST | Susmita

নিজস্ব প্রতিনিধি: কর্মসূত্রে মুম্বই থাকলেও, বাড়ি যে চণ্ডীগড়। শনিবার সকাল সকালই ভোট দিতে চণ্ডীগড় উড়ে গিয়েছেন অভিনেতা আয়ূষ্মান খুরানা। চলছে লোকসভা নির্বাচনের সপ্তম দফার ভোট। আজ ৮ টি রাজ্যে সকাল থেকেই শুরু হয়েছে ভোটপর্ব। শেষ পর্যায়ের ভোটে দেশজুড়ে একাধিক হেভিওয়েট নেতার ভাগ্যপরীক্ষা হবে। যে তালিকায় আছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি থেকে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়, বিজেপির কঙ্গনা রানাউত, রবি কিষান, স্বতন্ত্র প্রার্থী হিসেবে রয়েছেন বারাণসী থেকে কমেডিয়ান শ্যাম রঙ্গিলা, বিহার থেকে ভোজপুরি সুপারস্টার পবন সিংহ প্রমুখ। সকলের ভাগ্যপরীক্ষা হবে আগামী ৪ জুন ভোট গণনার দিন। যাই হোক, সাধারণ মানুষের পাশাপাশি তারকারাও শত ব্যস্ততা ছেড়ে দেশের গণতান্ত্রিক উৎসবে সামিল হয়েছেন। প্রথমদফার নির্বাচন থেকেই তারকাদের ভোট দেওয়ার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

দক্ষিণী তারকা, বলিউড, বাংলার মোটামুটি সকল তারকা ভোট দিয়েছেন। যদিও বলিউডে কিছু তারকা তাঁদের হোমটাউনে গিয়ে ভোট দিয়েছেন। যাঁদের মধ্যে আছেন আয়ূষ্মান খুরানা। আয়ুষ্মান খুরানা পঞ্জাবের প্রাথমিক ভোটারদের মধ্যে একজন৷ তিনি শনিবারেই মুম্বই থেকে চণ্ডীগড় উড়ে গিয়েছেন নিজের কেন্দ্রে ভোট দেওয়ার জন্যে। লোকসভা নির্বাচনের সপ্তম দফার ভোটপর্বে অভিনেতাকে চণ্ডীগড়ের ডিএভি স্কুলের বাইরে দেখা গিয়েছে। যখন তিনি ভোট দেওয়ার জন্য ভোট কেন্দ্রে পৌঁছেছিলেন। গণমাধ্যমকর্মীদের সঙ্গেও তিনি মতবিনিময় করেছেন এবং জনগণকে ভোট দেওয়ার জন্য আবেদন করেছেন। এই মূহুর্তে ভারতীয় জাতীয় নির্বাচন কমিশনের আইকন তিনি। তাই জাতীয় আইকন হিসেবে ভোটকেন্দ্রে দেশের সকলকে ভোট দিতে আহবান জানিয়েছেন তিনি।একটি ভিডিওতে আয়ুষ্মানকে বলতে শোনা যায়, "আমি বিশেষ করে মুম্বই থেকে এখানে এসেছি আমার ভোট দিতে। খুব ভালো লাগছে। আমি সবাইকে তাদের পছন্দের সরকার গঠনের জন্য তাদের ভোট দেওয়ার জন্য আবেদন করতে চাই। ভোট না দিলে আগামী পাঁচ বছর অভিযোগ করার কোনো অধিকার থাকবে না।'

 

সংবাদমাধ্যমে পোজ দেওয়ার সময় অভিনেতাকে তাঁর কালি আঙুলও ফ্লান্ট করতে দেখা যায়। আয়ূষ্মানের পাশাপাশি কিরণ খের এবং গুল পানাগের মতো অন্যান্য সেলিব্রিটিরাও শনিবার পাঞ্জাবে তাদের ভোট দিয়েছেন। তরুণ ভোটারদের লোকসভা নির্বাচনে অংশগ্রহণ করতে উৎসাহিত করার জন্য ভারতের নির্বাচন কমিশন (ইসিআই) আয়ুষ্মানকে জাতির আইকন করেছেন। অভিনেতা এর আগে জানিয়ে ছিলেন, "আমি সম্পূর্ণরূপে বিশ্বাস করি যে প্রত্যেককে নির্বাচনী প্রক্রিয়ায় অংশগ্রহণ করতে হবে এবং তাদের ভোটের অধিকার প্রয়োগ করতে হবে। আমাদের সকলকে অবশ্যই আগামী পাঁচ বছরের জন্য সংসদে আমাদের প্রতিনিধিত্বকারী নেতাদের বেছে নেওয়ার জন্যে অবদান রাখতে হবে, এইভাবে জাতি গঠনে অংশগ্রহণ করতে হবে।" এদিকে, তার কাজের সামনে, আয়ুষ্মানকে পরবর্তীতে অভিনেত্রী সারা আলি খানের সঙ্গে একটি অ্যাকশন কমেডিতে দেখা যাবে, যা চলচ্চিত্র নির্মাতা করণ জোহর এবং গুনীত মঙ্গা প্রযোজনা করবেন। আকাশ কৌশিক পরিচালিত, এই প্রকল্পটি করণের সঙ্গে আয়ুষ্মানের আত্মপ্রকাশ নিশ্চিত করবে।

Tags :
ayushman khurrana
Next Article