OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

ভোটের মুখে নয়া সংসদ ভবনে আয়ূষ্মান খুরানা, এবার রাজনীতিতে নাকি নায়ক?

ভোট দেওয়া আমাদের মত একটি গণতান্ত্রিক দেশে ক্ষমতায়নের প্রতীক। আমি গর্বিত এবং নম্র বোধ করছি যে, ভারতের নির্বাচন কমিশন ২০২৪ সালের লোকসভা নির্বাচনে তরুণদের ভোট দেওয়ার জন্য আমার মাধ্যমে আহ্বান জানাচ্ছে।
01:59 PM Apr 16, 2024 IST | Sushmitaa

নিজস্ব প্রতিনিধি: গ্ল্যামার দুনিয়ার সঙ্গে রাজনীতির সম্পর্ক আজকের নয়! যুগ যুগ ধরেই তার উদাহরণ দেশবাসী পাচ্ছেন। বলিউডের অনেক তারকা এখন রাজনীতিতে পোক্ত। কেউ কেউ অভিনয় এবং রাজনীতি কেরিয়ার একসঙ্গে সামলাচ্ছেন, আবার কেউ অভিনয় ছেড়ে দিয়ে রাজনীতিকেই প্রধান কেরিয়ার হিসেবে বেছেছেন। যাই হোক, এবার ভোটযুদ্ধে নির্বাচন কমিশনের যুব আইকন হয়েছেন বলিউডের তরুণ অভিনেতা আয়ূষ্মান খুরানা। ভোট দেওয়া জাতির জন্য কতটা অধিকার সবটাই বিভিন্ন ছবি, ভিডিওর মাধ্যমে প্রচার করছেন অভিনেতা। ভারতীয় নির্বাচন কমিশন তাঁকে বিশেষ করে তরুণদের ভোটাধিকারের গুরুত্ব বোঝানোর জন্য নিয়োগ করেছে। সেই দায়িত্বের সুবাদেই সম্প্রতি অভিনেতা নতুন সংসদ ভবন পরিদর্শন করেছেন। মঙ্গলবার, অভিনেতা ইনস্টাগ্রামে গিয়ে সংসদ ভবনে তাঁর সফরের কিছু ছবি এবং ভিডিওর একটি সিরিজ ভাগ করেছেন। সঙ্গে তিনি ক্যাপশনে লিখেছেন, “নতুন সংসদ ভবন পরিদর্শন করে সম্মানিত।

এই অবিশ্বাস্য স্থাপত্যের আশ্চর্যের সাক্ষী হয়ে গর্বিত বোধ করছি যা আমাদের উজ্জ্বল গণতন্ত্র, আমাদের ঐতিহ্য ও সংস্কৃতিকে তার সমস্ত গৌরবে প্রতিনিধিত্ব করে। জয় হিন্দ।" এদিন সংসদ ভবনে যাওয়ার জন্য আয়ুষ্মান একটি মেরুন কুর্তা এবং সাদা পাজামা পরেছিলেন।ভিডিওতে, তাঁকে সংসদ প্রাঙ্গনের ভিতরে শিল্পকর্মের প্রশংসা করতে দেখা গিয়েছে। নির্বাচন কমিশনের জাতীয় আইকন হওয়ার পর আয়ুষ্মান সকলকে আসন্ন লোকসভা নির্বাচনে অংশগ্রহণের আহ্বান জানিয়েছিলেন। তিনি জানান, "সবাইকে অবশ্যই ভোট দিতে হবে এবং জাতি গঠনের প্রক্রিয়ায় অংশগ্রহণ করে সচেতন নাগরিক হতে হবে। যারা দেশের প্রতিনিধিত্ব করবে, সংসদে আমাদের চাহিদার প্রতিনিধিত্ব করবে, এমন নেতাদের বেছে নেওয়ার ক্ষমতা আমাদেই। প্রতিটি ভোট গণনা করা হয় এবং প্রতিটি ভোট গুরুত্বপূর্ণ। ভোট দেওয়া আমাদের মত একটি গণতান্ত্রিক দেশে ক্ষমতায়নের প্রতীক। আমি গর্বিত এবং নম্র বোধ করছি যে, ভারতের নির্বাচন কমিশন ২০২৪ সালের লোকসভা নির্বাচনে তরুণদের ভোট দেওয়ার জন্য আমার মাধ্যমে আহ্বান জানাচ্ছে। আমরা বিশ্বের বৃহত্তম গণতন্ত্র, যেখানে আমাদের একটি বিশাল যুব জনসংখ্যা রয়েছে, তরুণদের ভোট দিয়ে আমাদের জাতির ভবিষ্যত নির্ধারণে অংশগ্রহণ করা অপরিহার্য।"

 

৫৪৩ টি লোকসভা আসনের জন্য সাধারণ নির্বাচন সাত দফায় অনুষ্ঠিত হবে, যার প্রথম সূচি ১৯ এপ্রিল। ভোট গণনা ৪ জুন নির্ধারিত হয়েছে। ভোটগ্রহণ হওয়ার সঙ্গে সঙ্গে প্রায় ৯৭ কোটি ভোটার তাদের আঙুলে কালি দেওয়ার যোগ্য হবেন। সারা দেশে ৫৪৩ টি লোকসভা কেন্দ্রের জন্য। ১.৫ কোটি ভোটগ্রহণ কর্মকর্তা ও নিরাপত্তা কর্মীর তত্ত্বাবধানে ১০.৫ লাখ ভোটকেন্দ্রে নির্বাচন অনুষ্ঠিত হবে। এদিকে আয়ুষ্মানকে শেষ দেখা গিয়েছিল কমেডি-ড্রামা 'ড্রিম গার্ল 2'-এ। ছবিতে আরও অভিনয় করেছিলেন, অনন্যা পান্ডে, আন্নু কাপুর এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়। এখন অভিনেতা তাঁর পরবর্তী ছবির জন্যে প্রস্তুতি নিচ্ছেন।

Tags :
AYUSHMAN KHURANA
Next Article