For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

প্রথমবার ইতালিতে মাইকে বাজবে আজান

12:53 PM Mar 28, 2024 IST | Srijita Mallick
প্রথমবার ইতালিতে মাইকে বাজবে আজান
Advertisement

আন্তর্জাতিক ডেস্কঃ ইতালিদের রমজান একটি ব্যতিক্রমী ভূমিকা পালন করে। রমজানজুড়ে উৎসব ও আয়োজনে পালন করে থাকে ইতালির বাসিন্দারা। এই আবহেই বসবাসরত মুসলিমদের জন্য  সুখবর দিল ইতালির প্রশাসন।  এতদিন ধরে সেখানে মসজিদ থাকলেও ছিল না মাইক বাজানোর অনুমতি। এবার ইতালির মসজিদগুলিতে উচ্চস্বরে আজান বাজানোর অনুমতি মিলেছে। এরফলে খানিকটা আনন্দিত হয়েছে বাসিন্দারা।

Advertisement

ইতালিতে প্রায় ২২ হাজার মানুষ মুসলিম। সেখানে প্রায় কয়েকশো রয়েছে মসজিদ। তবে বর্তমানে ইতালির মেয়ররা বেশ কয়েকটি মসজিদ বন্ধ করে দিয়েছে। যদিও জানা গেছে, দেশটির মনফালকনে বন্ধ করে দেওয়া দুটি মসজিদ আবারও খুলে দেওয়ার অনুমতি দিয়েছে ইতালির সুপ্রিম কোর্ট। গত ২৬ মার্চ প্রথম মসজিদে  উচ্চস্বরে আজান হয়।  সেই সময় উপস্থিত ছিলেন পালেরমো শহরের মেয়রসহ গুরুত্বপূর্ণ প্রশাসনিক ব্যক্তিরা। এতেই সন্তোষ প্রকাশ করেছেন  ইতালিতে বসবাসকারী মুসলিমরা।

Advertisement

উল্লেখ্য, ইতালির সিসিলি প্রদেশটিতে ৮৩১ সাল থেকে ১০৬১ সাল পর্যন্ত  মুসলিমরা শাসন করত। এবার সেখানকার  মসজিদেই উচ্চস্বরে আজানের নির্দেশ দিয়েছে প্রশাসন। আর তাতেই খুশি হয়েছে মুসলিম সম্প্রদায়। তবে কেন এই নির্দেশ দিল ইতালির প্রশাসন তরফে জানান হয়নি।

Advertisement
Tags :
Advertisement