For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

চিল্কিগড় থেকে ঝাড়খণ্ডের চাকুলিয়া যাওয়ার রাস্তার বেহাল দশা

09:04 PM Dec 19, 2023 IST | Subrata Roy
চিল্কিগড় থেকে ঝাড়খণ্ডের চাকুলিয়া যাওয়ার রাস্তার বেহাল দশা
Advertisement

নিজস্ব প্রতিনিধি, ঝাড়গ্রাম: জামনবনি ব্লকের চিল্কিগড় থেকে পড়শি রাজ্য ঝাড়খণ্ডের চাকুলিয়া যাওয়ার রাস্তাটি দীর্ঘদিন ধরে বেহাল অবস্থায় রয়েছে। খানাখন্দে ভর্তি ওই রাস্তা দিয়ে যাতায়াত করতে সমস্যায় পড়ছেন কয়েক হাজার মানুষ ।পশ্চিমবঙ্গের ঝাড়গ্রাম জেলার(Jhargram District) জামবনি ব্লকের চিল্কিগড় থেকে ঝাড়খন্ড(Jharkhand) রাজ্যের পূর্ব সিংভূম জেলার চাকুলিয়া যাওয়ার একমাত্র ঐ রাস্তাটি এতটাই খারাপ যে একটু বৃষ্টি হলে ওই রাস্তা দিয়ে যাতায়াত করা অসম্ভব হয়ে পড়ে। জনবহুল ওই রাস্তাটি মেরামত করার কোন উদ্যোগ গ্রহণ করেনি প্রশাসন। যার ফলে জীবনের ঝুঁকি নিয়ে ওই রাস্তা দিয়ে যাতায়াত করেন বহু মানুষ।

Advertisement

চিল্কিগড় থেকে চাকুলিয়া(Chakulia) যাওয়ার ২৫ কিলোমিটার রাস্তাটি প্রায় তিন বছর আগে নামমাত্র মেরামত করা হয়েছিল । তাতেই রাস্তার এই অবস্থা হয়েছে। চাকুলিয়া থেকে খুব কম সময়ে এই রাস্তা দিয়ে চিল্কিগড় ও ঝাড়গ্রাম জেলা হাসপাতালে বহু রোগীকে চিকিৎসার জন্য নিয়ে আসেন চাকুলিয়া এলাকার বাসিন্দারা। কিন্তু রাস্তার বেহাল অবস্থার জন্য অ্যাম্বুলেন্সে রোগী নিয়ে আসতে কষ্ট হয়। সেইসঙ্গে ওই এলাকায় বেশ কয়েকটি বিদ্যালয়ে রয়েছে। তাই ওই রাস্তা দিয়ে ছাত্র-ছাত্রীদের যাতায়াত করতে সমস্যায় পড়তে হয়। সেই জন্য এলাকার বাসিন্দারা দ্রুত রাস্তাটি মেরামত করার দাবি জানিয়েছেন স্থানীয় প্রশাসনকে। কবে রাস্তাটি মেরামত করা হয় সেদিকে তাকিয়ে রয়েছেন এলাকার বাসিন্দারা।

Advertisement

ঝাড়গ্রাম জেলার সাঁকরাইল ব্লকের(Sakrail Block) রোহিনী থেকে কুলটিকরী পর্যন্ত প্রায় ৭ কিমি রাস্তার বেহাল দশা। যান চলাচলের একেবারে অযোগ্য হয়ে উঠেছে এই রাস্তাটি।তার জেরে প্রায় দিনই দুর্ঘটনার কবলে পড়ছেন পথ চলতি সাধারণ মানুষজনেরা। এই বিষয়ে সাঁকরাইল ব্লকের বিডিও রোহন ঘোষ জানান, রাস্তাটি অনেক বড় ।PWD কে জানানো হয়েছে। রাস্তা দ্রুত সংস্কার হবে। স্থানীয় মানুষজনের অভিযোগ বারে বারে প্রশাসনকে জানানো হলেও প্রশাসন রাস্তা মেরামতির কোনো উদ্যোগ গ্রহণ করেনি। অভিযোগ রাস্তার চাঙ্গড় উঠে গিয়ে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে।

Advertisement
Tags :
Advertisement