OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

ডিসেম্বরেই হিমাঙ্কে নামল বেজিংয়ের তাপমাত্রা

08:06 PM Dec 24, 2023 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : ডিসেম্বরেই শূন্যে নামল চিনের রাজধানী বেজিংয়ের তাপমাত্রা। ১৯৫১ সালের পর এই প্রথম বেজিংয়ের তাপমাত্রা এতটা নীচে নামল। জানা গিয়েছে, চিনের উত্তরাঞ্চলে ব্যাপক তুষারপাত শুরু হওয়ার কারণেই তাপমাত্রা এতটা নীচে নেমে গিয়েছে।

বেজিংয়ের আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, ডিসেম্বর মাসে ৩০০ ঘণ্টার বেশি এখনও পর্যন্ত মাইনাস জিরো ডিগ্রি তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। ১৯৫১ সালের পর এই ধরনের ঘটনা আগে কখনও ঘটেনি। পাশাপাশি দেখা গিয়েছে, বেজিংয়ের এক টানা নয় দিন মাইনাস ৯ ডিগ্রি চাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

শুধু তাই নয়, চিনের উত্তর ও উত্তরপূর্বাঞ্চলে তাপমাত্রা গত সপ্তাহ থেকেই শূন্যের নীচে নামতে শুরু করেছে। উত্তরাঞ্চলে কিছু এলাকায় তাপমাত্রা মাইনাস ৪০ ডিগ্রির নীচে নেমে গেছে।

এই কনকনে ঠাণ্ডার মধ্যেও চিনের কাছেই তাইওয়ানে রবিবার ভূমিকম্প অনুভূত হয়েছে। রিকটার স্কেলে ভূমিকম্পের মাত্রা ছিল ৬.৩। ভূমিকম্পের কেন্দ্রস্থল ছিল তাইওয়ানের তাইতুং কাউন্টি থেকে সাড়ে ১৬ কিলোমিটার গভীরে।

Tags :
chinaTemperature.winter
Next Article