OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

পার্ক স্ট্রিটকাণ্ডে মূল অভিযুক্তের জামিনের আবেদন, কী বলল আদালত

05:18 PM Jan 22, 2024 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : ২০১২ সালে পার্ক স্ট্রিট গণধর্ষণকাণ্ডে মূল অভিযুক্ত কাদের খানের জামিনের আবেদন খারিজ করে দিল কলকাতা হাইকোর্ট। সোমবার হাইকোর্টের তরফে নির্দেশ দেওয়া হয়েছে, আগামী তিন মাসের মধ্যে নিম্ন আদালতকে বিচার শেষ করে রায় ঘোষণা করতে হবে।

২০১২ সালের পার্ক স্ট্রিটের এক নাইট ক্লাবের বাইরে একটি মহিলাকে গাড়িতে তুলে ধর্ষণের অভিযোগ ওঠে। এই ঘটনায় তীব্র আলোড়ন সৃষ্টি হয় গোটা রাজ্য জুড়ে। এই ঘটনায় প্রথমে সুমিত বাজাজ ও নাসির খানকে গ্রেফতার করা হলেও মূল অভিযুক্ত কাদের খানকে ধরা সম্ভব হয়নি। শেষ পর্যন্ত কাদের গ্রেফতার করা হয় ২০১৬ সালে ২৯ সেপ্টেম্বর গাজিয়াবাদ থেকে। কাদেরের বিরুদ্ধে চার্জ গঠন হয় ২০১৮ সালে এপ্রিল মাসে।

এরপর বেশ কিছু বছর কেটে গিয়েছে। সম্প্রতি এই ঘটনায় মূল অভিযুক্ত কাদের খান জামিনের জন্য কলকাতা হাইকোর্টে আবেদন করেছিলেন। সোমবার আদালত অবশ্য কাদেরের জামিনের আবেদন খারিজ করে দিয়েছে। এর আগে এই ঘটনায় অভিযুক্ত তিন জন নাসির খান, সুমিত বাজাজ ও রুমান খানকে দশ বছরের কারাদণ্ডের নির্দেশ দেয় আদালত। ২০১৫ সালের ১৩ ডিসেম্বর এই তিন জনের সাজা ঘোষণা করা হয়েছিল। তিন অভিযুক্তের সাজা ঘোষণার পরই ২০১৬ সালে ওই তিন অভিযুক্তের সাজার মেয়াদ বাড়ানোর আবেদন জানিয়েছিলেন পার্ক স্ট্রিট কাণ্ডে নির্যাতিতার বাবা। এরইমধ্যে পার্ক স্ট্রিট কাণ্ডে নির্যাতিতার এনসেফ্যালাইটিসে মৃত্যু হয়।

Tags :
Court.kolkata high courtPark streetpark street gang rape
Next Article