For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

ব্রিটিশ আমলের মুদ্রার বিনিময় মোটা টাকার প্রলোভনে প্রতারিত ব্যবসায়ী

09:04 PM Feb 18, 2024 IST | Subrata Roy
ব্রিটিশ আমলের মুদ্রার বিনিময় মোটা টাকার প্রলোভনে প্রতারিত ব্যবসায়ী
Advertisement

নিজস্ব প্রতিনিধি, বালুরঘাট: ব্রিটিশ আমলের মুদ্রার বিনিময় কর করে দেড় কোটি টাকা পাওয়া যাবে এই  প্রলোভনে পা দিয়ে নগদ ৫৪ হাজার টাকা খোয়ালেন এক ব্যক্তি। ঘটনাস্থল দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট। ইতিমধ্যে বালুরঘাট সাইবার ক্রাইম থানার(Balurghat Cyber Crime P.S.) অফিসাররা তদন্ত শুরু করেছে। পুলিশ সূত্রে খবর, ওই ব্যক্তি পেশায় ব্যবসায়ী। তার নাম শংকর চক্রবর্তী(Sankar Chakraborty)। ফুটপাতে তিনি ডালপুরি বিক্রি করেন। সোশ্যাল মিডিয়ায় তিনি দেখেন ব্রিটিশ আমলের মুদ্রা বিক্রি করলে মোটা টাকা মিলবে।

Advertisement

সেই বিজ্ঞাপনে তিনি একটি ফোন নাম্বার পান। সেই ফোন নম্বরে ওই ব্যক্তি যোগাযোগ করেন। ফোনের অপরপ্রান্ত থেকে জানানো হয় ওই মুদ্রার জন্য তাকে দেড় কোটি টাকা দেওয়া হবে।জানা গেছে ,ওই ব্যবসায়ীর কাছে ব্রিটিশ আমলের বেশ কিছু মুদ্রা রয়েছে। তবে এই লেনদেনের আগে তাকে জিএসটি সহ বিভিন্ন কোর বাবদ টাকা দিতে হবে। সেই শর্তে ওই ব্যবসায়ী রাজি হলে তার কাছ থেকে প্রথমে পাঁচ হাজার টাকা নেওয়া হয়। এরপর বিভিন্নভাবে দফায় দফায় তার কাছ থেকে মোট ৫৪ হাজার টাকা নেওয়া হয়।

Advertisement

তারপরেও তার কাছ থেকে ৩০ হাজার টাকা চাওয়া হয়। এবার ওই ব্যবসায়ী বুঝতে পারেন তিনি প্রতারিত হয়েছেন। তাই তিনি আর টাকা দিতে রাজি হন না। জানা যায় এরপর ফোনের অপরপ্রান্তে থাকা ব্যক্তি ওই ব্যবসায়ীকে নানাভাবে ভয় দেখাতে শুরু করে। অগত্যা ওই ব্যবসায়ী শংকর চক্রবর্তী বালুরঘাট সাইবার ক্রাইম থানার দ্বারস্থ হয়। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে। ওই ফোন নম্বরের সূত্র ধরে প্রতারকের নাগাল পেতে চাইছে পুলিশ।

Advertisement
Tags :
Advertisement