OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

নতুন বছরের শুরুর দিন থেকেই চালু বালুরঘাট-শিয়ালদহ ট্রেন পরিষেবা

03:12 PM Dec 29, 2023 IST | Srijita Mallick
courtesy: Google

নিজস্ব প্রতিনিধিঃ বছরের শুরুতেই সুখবর দিল রেল মন্ত্রক। আগামী ১ জানুয়ারি উদ্বোধন হতে চলেছে   শিয়ালদহ-বালুরঘাট নয়া ট্রেন। উত্তরবঙ্গ সঙ্গে দক্ষিণবঙ্গের ট্রেন যোগাযোগ ব্যাবস্থায় নতুন উদ্যোগ নিয়েছে রেল মন্ত্রক। আগামী সোমবার বেলা ১২ টায় বালুরঘাট স্টেশন থেকে এই ট্রেনটি প্রথম যাত্রা শুরু করবে । সপ্তাহে ৭ দিনই চলবে  শিয়ালদহ-বালুরঘাটের নয়া এই ট্রেনটি। জানা গিয়েছে,ট্রেনটি নৈহাটি, ব্যান্ডেল, নবদ্বীপ ধাম, কাটোয়া, আজিমগঞ্জ, জঙ্গিপুর রোড, নিউ ফরাক্কা, মালদহ টাউন, একালাখি, গাজোল, বুনিয়াদপুর, গঙ্গারামপুর এবং রামপুর স্টেশনে থামবে ।

বালুরঘাট-শিয়ালদহ ট্রেন  সময়সূচি  সম্পর্কে  জানা গিয়েছে, শিয়ালদহ থেকে ট্রেনটি ছাড়বে রাত সাড়ে দশটার সময়। মালদহ পৌঁছবে ভোর ৫.৪০ মিনিটে। সাড়ে আটটায় বালুরঘাট। ডাউন ট্রেনটি বালুরঘাট থেকে সন্ধে‌ সাতটায় ছেড়ে রাত ৯.৪০ মিনিটে মালদহ পৌঁছবে। শিয়ালদহ পৌঁছবে ভোর ৪.২০ মিনিটে।  প্রসঙ্গত, বালুরঘাট শিয়ালদহ নতুন ট্রেন ঘোষণা হতেই জেলাজুড়ে উৎসাহ উদ্দীপনা দেখা দিয়েছে।  তবে বালুরঘাট-শিয়ালদহ ট্রেন পরিষেবটি কে উদ্বোধন করবে তা এখনও পর্যন্ত জানা যায়নি। সামনেই লোকসভা নির্বাচন তাঁর আগেই রাজ্যকে নয়া ট্রেন দিল রেল মন্ত্রক। তাতে খুশী হয়েছেন বালুরঘাটের বাসিন্দারা।

প্রসঙ্গত, বিগত প্রায় দেড় বছর ধরে  বালুরঘাট স্টেশনে পিক লাইন, সিক লাইন ও রেল সেডের কাজ চলছে অত্যন্ত ধীর গতিতে। তা নিয়ে এমন অভিযোগ পেয়ে ডিআরএম সুরেন্দ্র কুমার বিগত কয়েক মাসে একাধিকবার বালুরঘাট স্টেশন পরিদর্শনে এসেছেন।  এবার নতুন বছর থেকেই চলবে বালুরঘাট-শিয়ালদহ ট্রেন পরিষেবা। আর তাতেই জেলা জুড়ে খুশির হাওয়া।

 

Tags :
indian railwaynew trainSealdah-BalurghatSealdah-Balurghat New Train
Next Article