For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

জলপাইগুড়িতে খাঁচায় চিতাবাঘ, স্বস্তি পেলেন চা বাগানের শ্রমিকরা

05:04 PM Jan 19, 2024 IST | Subrata Roy
জলপাইগুড়িতে খাঁচায় চিতাবাঘ  স্বস্তি পেলেন চা বাগানের শ্রমিকরা
Advertisement

নিজস্ব প্রতিনিধি,জলপাইগুড়ি: খাঁচায় আটকে আছে চিতাবাঘ, আতঙ্ক থেকে স্বস্তি পেলেন স্থানীয়রা।
ঘটনাটি জলপাইগুড়ির । শুক্রবার সকালে, বানারহাটের (Banarhat)মুঘলকাটা চা বাগানের ৩৫ এবং ৩৬ ধারার মধ্যে বন বিভাগ কর্তৃক স্থাপিত একটি খাঁচায় একটি পূর্ণ বয়স্ক পুরুষ চিতাবাঘ(Lepard) ধরা পড়ে।

Advertisement

শুক্রবার সকালে চা বাগানের শ্রমিকরা চিতাবাঘের গর্জন শুনতে পান। গর্জন শুনে তারা এসে দেখেন একটি চিতাবাঘ খাঁচায় আটকে আছে।বিন্নাগুড়ি বন্যপ্রাণী শাখাকে এই তথ্য জানানো হয়। বন দফতরের কর্মীরা এসে সেখান থেকে চিতাবাঘটিকে উদ্ধার করেন।

Advertisement

উল্লেখ্য, কয়েকদিন আগে একটি গরু চিতাবাঘের আঘাতে আহত হয়েছিল। এরপরই গোটা এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। এরপর স্থানীয় লোকজন খাঁচা বসানোর জন্য বন দফতরকে অনুরোধ করেন। গত মঙ্গলবার স্থানীয়দের অনুরোধে বিন্নাগুড়ি (Binnaguri)বন্যপ্রাণী শাখার কর্মীরা ওই এলাকায় একটি খাঁচা বসানো হয়। খাঁচায় চিতাবাঘ বন্দি হওয়ায় এলাকার বাসিন্দাদের মধ্যে স্বস্তি ফিরে এসেছে।

যদিও প্রায়শই চা বাগানে(Tea Garden) চিতা বাঘের আগমন ঘটায় ব্যাপকভাবে আতঙ্ক ছড়িয়ে পড়ছে ওইসব এলাকায় চা বাগানের শ্রমিকদের মধ্যে। যারা গেছে বনদপ্তরের(Foresat Department) পক্ষ থেকে চা বাগান এলাকায় বাঘের এই আনাগোনা আটকাতে নজরদারি বাড়ানো হচ্ছে।

Advertisement
Tags :
Advertisement