For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

বনগাঁতে সন্তান জন্ম দেওয়ার পর হাসপাতালে শুয়ে পরীক্ষা দিলেন মা

04:03 PM Feb 19, 2024 IST | Subrata Roy
বনগাঁতে সন্তান জন্ম দেওয়ার পর হাসপাতালে শুয়ে পরীক্ষা দিলেন মা
Advertisement

নিজস্ব প্রতিনিধি,বনগাঁ: বাচ্চা হবার ২৪ ঘন্টার মধ্যেই হাসপাতালের বেডে শুয়ে উচ্চ মাধ্যমিক পরীক্ষা দিলেন পরীক্ষার্থী।হাসপাতালের বেডে শুয়ে উচ্চ মাধ্যমিক দিচ্ছে নাজমা মন্ডল(Nazma Mandal) |তিনি বনগাঁর ঘাটবাওর রামচন্দ্রপুর হাইস্কুলের ছাত্রী | তার পরীক্ষা পড়েছিল বনগাঁ শক্তি গড় হাই স্কুলে | বছর খানেক আগে নাজমার বিয়ে হয়েছিল ঘাটবাওর এলাকায় | তিনি সন্তানসম্ভবা ছিলেন | প্রথম পরীক্ষা দেওয়ার পর পেটে ব্যথা নিয়ে শনিবার বনগাঁ মহকুমা হাসপাতালে(Banga Hospital) প্রসূতি বিভাগে ভর্তি হন| রবিবার সিজারের মাধ্যমে তার একটি ছেলে সন্তান জন্ম নেয়।

Advertisement

সোমবার নাজমা পরীক্ষা দেওয়ার ইচ্ছা প্রকাশ করতেই হাসপাতালে তাকে পরীক্ষা দেওয়ার ব্যবস্থা করল স্কুল ও হাসপাতাল কর্তৃপক্ষ । এদিকে হাসপাতালে পক্ষ থেকে জানানো হয় বর্তমানে মা এবং শিশু দুজনেই সুস্থ রয়েছেন। উচ্চ মাধ্যমিক পরীক্ষার(H.S.Exam) অন্যান্য বিষয়গুলিতে বাকি পরীক্ষাগুলি ওই হাসপাতাল থেকেই দেবেন নাজমা।

Advertisement

তবে হাসপাতাল কর্তৃপক্ষের সমাজের প্রতি আবেদন একদম অল্প বয়সে গর্ভবতী হলে মা এবং শিশু দুজনের ই বিশেষ ঝুঁকি থাকে। এই ধরনের ঘটনা থেকে সতর্ক হতে হবে তরুণীদের। না হলে নিজের শরীরের পক্ষে যে রকম ক্ষতি হবে তেমনি মৃত্যুর ঝুঁকি থেকে যাবে। তাই এই সম্বন্ধে আরো বেশি করে প্রচারে জোর দিতে হবে বলে মনে করছেন চিকিৎসকরা। ওই হাসপাতালে পরীক্ষা চলাকালীন পুলিশ প্রহরার ব্যবস্থা করা হয়েছে ।

Advertisement
Tags :
Advertisement