For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

চাষের জমিতে বিদ্যুতের ছেঁড়া তার জড়িয়ে মৃত্যু দুই কৃষকের

10:38 PM May 28, 2024 IST | Subrata Roy
চাষের জমিতে বিদ্যুতের ছেঁড়া তার জড়িয়ে মৃত্যু দুই কৃষকের
Advertisement

নিজস্ব প্রতিনিধি,বনগাঁ ও জলপাইগুড়ি: সকাল সকাল নিজের জমিতে চাষের কাজে গিয়েছিলেন বছর ৬৩ বৃদ্ধ, রিমল ঝড়ে বিদ্যুতের তার ছিঁড়ে পড়েছিল পটলের মাচার ওপর। সেদিকে খেয়াল ছিল না। ওই বৃদ্ধ চাষী ছেঁড়া তারে বিদ্যুৎপৃষ্ট হয়ে পটল খেতেই লুটিয়ে পড়েন ।ওই সময় ওই পথ দিয়ে চাষের কাজে যাচ্ছিলেন প্রতিবেশী আরেক কৃষক(Farmer)।লুটিয়ে পড়া বিদ্যুৎপৃষ্ট বৃদ্ধকে বাঁচাতে গিয়ে আক্রান্ত হন তিনিও । এরপরে স্থানীয়রা কোন রকমে তাদেরকে উদ্ধার করে বনগাঁ মহকুমা হাসপাতালে(Banga Hospital) নিয়ে আসলে চিকিৎসক তাদের দুজনকে মৃত বলে ঘোষণা করে।

Advertisement

মৃতদের নাম অমল পাল(৫৯)ও অনিল পাল(৬৩) মঙ্গলবার মর্মান্তিক এই দুর্ঘটনাটি ঘটেছে বনগাঁ থানার পাট শিমুলিয়া(Simulia) পশ্চিমপাড়া এলাকায়। ঘটনায় শোকোস্তব্ধ গোটা এলাকা। পুলিশ মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে।অন্যদিকে, জলপাইগুড়িতে(Jalpaiguri) জলঢাকা নদীর বাঁধ নির্মাণে অনিয়মের অভিযোগ, সেচ দপ্তরে বিক্ষোভ।দীর্ঘ প্রতীক্ষার পর শুরু হওয়া জলঢাকা নদীর বাঁধ নির্মাণ কাজে ব্যাপক অনিয়মের অভিযোগ তুলে মঙ্গলবার সেচ দপ্তরে বিক্ষোভ প্রদর্শন করলেন এলাকার বাসিন্দারা।স্মারকলিপি(Deputation) প্রদান করে তারা দাবি করেছেন, নিম্নমানের সামগ্রী ব্যবহার করে তৈরি করা হচ্ছে বাঁধ(Dam)।

Advertisement

যা ভবিষ্যতে বন্যার ঝুঁকি বাড়িয়ে তুলতে পারে।বছরের পর বছর আন্দোলন-সংগ্রামের মাধ্যমে অবশেষে বাঁধ নির্মাণ কাজ শুরু হলেও, কাজের মান নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন স্থানীয়রা।তাদের অভিযোগ, নির্মাণ সামগ্রীর মান নিম্নমানের। এছাড়াও, নির্মাণ কাজে ব্যাপক অনিয়ম চলছে বলে অভিযোগ তোলা হয়েছে।স্থানীয়দের দাবি, দ্রুত পদক্ষেপ নিয়ে নির্মাণ কাজের মান নিশ্চিত করা হোক এবং অনিয়মের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হোক।

Advertisement
Tags :
Advertisement