For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

টি ২০ বিশ্বকাপে ইতিহাস গড়লেন বাংলাদেশের বোলার

02:35 PM Jun 17, 2024 IST | Mainak Das
টি ২০ বিশ্বকাপে ইতিহাস গড়লেন বাংলাদেশের বোলার
Advertisement

নিজস্ব প্রতিনিধি : টি ২০ বিশ্বকাপে নেপালের বিরুদ্ধে ইতিহাস গড়লেন বাংলাদেশের বোলার তানজিম সাকিব। চার ওভার বল করে দুটি মেডেন সহ মাত্র ৭ রান দিয়েছেন ২১ বছর বয়সি এই পেসার। এর আগে টি ২০ বিশ্বকাপে কোনও বোলার এত বেশি ডট বল দেয়নি।

Advertisement

এদিন প্রথমে ব্যাট করে ১০৬ রান তোলে বাংলাদেশ। ১০৭ রান তাড়া করতে নেমে ধারাবাহিক উইকেট পতনের মধ্যে পড়তে হয় নেপালকে। প্রথমে নেপালের ইনিংসে ভাঙন ধরানো শুরু করে তানজিম সাকিব। কোনও রান না করেই তানজিমের বলে আউট হয়ে যান কুশল ভার্টেল। এরপরই তানজিমের বলে আউট হন অনিল শাহ। বাংলাদেশি পেসারের এই বোলিংয়ের জেরে রান নিতে পারছিল না নেপালি ব্যাটসম্যানরা। মোট চার ওভার বল করেছেন তানজিম। তারমধ্যে ২১টি ডট বল করেছেন তিনি, অর্থাৎ ২১টি বলে কোনও রান হয়নি। টি ২০ বিশ্বকাপের ইতিহাসে এতগুলি ডট বল এখনও হয়নি।

Advertisement

এর আগে সবচেয়ে বেশি ডট বল করার রেকর্ড ছিল দক্ষিণ আফ্রিকার বোলার ওটনিল বার্টম্যান ও নিউজিল্যান্ডের বোলার ট্রেন্ট বোল্টের। দুজনে ২০টি করে ডট বল দিয়েছিলেন। এবারের বিশ্বকাপে শ্রীলঙ্কার বিরুদ্ধে বার্টম্যান ও উগান্ডার বিরুদ্ধে বোল্ট ২০টি করে ডট বল নিয়েছিলেন। এবার সেই রেকর্ডই ভেঙে দিলেন বাংলাদেশের বোলার তানজিম সাকিব।

Advertisement
Tags :
Advertisement