For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে ঠাঁই হল না তামিম ইকবালের

05:49 PM Feb 13, 2024 IST | Sundeep
বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে ঠাঁই হল না তামিম ইকবালের
Advertisement

নিজস্ব প্রতিনিধি, ঢাকা: বাংলাদেশ ক্রিকেটের দণ্ডমুণ্ডের কর্তা তথা ক্রীড়ামন্ত্রী নাজমুল হাসান পাপনের বিরুদ্ধে বিদ্রোহের জের। বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে ঠাঁই হল না দেশের সেরা ব্যাটার তামিল ইকবালের। যদিও কেন্দ্রীয় চুক্তিতে ঠাঁই হয়েছে সদ্য অধিনায়কের দায়িত্ব খোয়ানো তথা বিসিবি সভাপতির পোষ্যপুত্র হিসাবে পরিচিত সাকিব আল হাসানের।

Advertisement

গতকাল সোমবারই বৈঠকে বসেছিল বিসিবির পরিচালন পর্ষদ। ওই বৈঠকে চলতি বছরের জন্য তিন ধরনের ক্রিকেটের ২১ জন ক্রিকেটারের সঙ্গে কেন্দ্রীয় চুক্তি করার সিদ্ধান্ত নেওয়া হয়। কেন্দ্রীয় চুক্তির আওতায় প্রথমবারের মত সুযোগ পেয়েছেন তরুণ ব্যাটার তাওহীদ হৃদয় ও অলরাউন্ডার তানজিম হাসান সাকিব। গত বছরের চুক্তি থেকে বাদ পড়েছেন তামিম ইকবাল, মোসাদ্দেক হোসেন সৈকত ও এবাদত হোসেন। টাইগারদের অভিজ্ঞ ব্যাটার মাহমুদুল্লাহ রিয়াদের কেন্দ্রীয় চুক্তির আওতায় থাকা নিয়ে অনেকেই সংশয় প্রকাশ করেছিলেন। যদিও তাঁকে একদিনের ক্রিকেটে রাখা হয়েছে।

Advertisement

মোট পাঁচ ক্রিকেটার টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টিতে কেন্দ্রীয় চুক্তির আওতায় এসেছেন। ওই পাঁচ ক্রিকেটার হলেন সাকিব আল হাসান, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, নাজমুল হোসেন শান্ত, শরিফুল ইসলাম। দলের অভিজ্ঞ ব্যাটার তথা উইকেটরক্ষক মুশফিকুর রহিমের সঙ্গে টেস্ট ও একদিনের জন্য চুক্তি করা হয়েছে। ওয়ানডে ও টি-টোয়েন্টিতে চুক্তিবদ্ধ ক্রিকেটাররা হলেন তাসকিন আহমেদ, তাওহীদ হৃদয়, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ। শুধুমাত্র টেস্ট ক্রিকেটার হিসাবে চুক্তির আওতায় এসেছেন মুমিনুল হক, তাইজুল ইসলাম, জাকির হাসান, মাহমুদুল হাসান জয়, খালেদ আহমেদ, নাঈম হাসান। ওয়ানডের জন্য চুক্তিবদ্ধ ক্রিকেটাররা হলেন মাহমুদউল্লাহ রিয়াদ ও তানজিম হাসান সাকিব। আর টি টোয়েন্টির জন্য চুক্তিবদ্ধ হয়েছেন নাসুম আহমেদ, শেখ মেহেদী হাসান ও নুরুল হাসান সোহান।

Advertisement
Tags :
Advertisement