For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

দু’দিনের সফরে নয়াদিল্লি পৌঁছলেন শেখ হাসিনা

05:08 PM Jun 21, 2024 IST | Sundeep
দু’দিনের সফরে নয়াদিল্লি পৌঁছলেন শেখ হাসিনা
Advertisement

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: দু’দিনের রাষ্ট্রীয় সফরে দিল্লি পৌঁছলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিশেষ বিমানে চেপে আজ শুক্রবার বিকেল চারটে নাগাদ দিল্লির ইন্দিরা গান্ধি আন্তর্জাতিক বিমানবন্দরে নামেন তিনি। বিমানবন্দর থেকে সোজা চলে যান তাজ প্যালেস হোটেলে। এদিন সন্ধ্যায় হোটেলেই বাংলাদেশের প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষা‍ৎ করবেন বিদেশ মন্ত্রী এস জয়শঙ্কর।

Advertisement

বাংলাদেশ দূতাবাস সূত্রে জানা গিয়েছে, আগামিকাল শনিবার (২২ জুন) সকালে নয়াদিল্লির ফোরকোর্টে রাষ্ট্রপতি ভবনে শেখ হাসিনাকে আনুষ্ঠানিক সংবর্ধনা জানানো হবে। লালগালিচা (রেড কার্পেট) সংবর্ধনা ও গার্ড অব অনার প্রদান করা হবে। রাষ্ট্রপতি ভবন থেকে সোজা রাজঘাটে যাবেন বঙ্গবন্ধু কন্যা। সেখানে ভারতের জাতির পিতা মহাত্মা গান্ধির সমাধিসৌধে পুষ্পস্তবক অর্পণ করবেন। পরে হায়দরাবাদ হাউসে যাবেন। সেখানে তিনি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে একান্ত ও দ্বিপাক্ষিক বৈঠক করবেন।

Advertisement

ওই বৈঠকের পরে দুই দেশের প্রধানমন্ত্রীর উপস্থিতিতে বাংলাদেশ-ভারতের মধ্যে কয়েকটি সমঝোতা স্মারক ও চুক্তি স্বাক্ষর হওয়ার কথা রয়েছে। এর পর দুই প্রধানমন্ত্রী যৌথ সাংবাদিক সম্মেলন করবেন। হায়দরবাদ হাউসে ভারতের প্রধানমন্ত্রীর দেওয়া মধ্যাহ্নভোজ অংশ নেবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী। মধ্যাহ্নভোজ শেষে বিকেলে ভারতের উপরাষ্ট্রপতি জগদীপ ধনকড়ের সঙ্গে সৌজন্য সাক্ষাতের কথা রয়েছে শেখ হাসিনার। সেখান থেকে ফের রাষ্ট্রপতি ভবনে গিয়ে  রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর সঙ্গে একান্ত সাক্ষাৎ করবেন। ওই সাক্ষা‍ৎ শেষে সন্ধেয় ঢাকার উদ্দেশে রওনা হবেন। উল্লেখ্য গত দুই সপ্তাহের মধ্যে এ নিয়ে দু’বার ভারতের মাটিতে পা রাখলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী। গত ৯ জুন ভারতের প্রধানমন্ত্রী হিসাবে নরেন্দ্র মোদির শপথ গ্রহণ অনুষ্ঠানে যোগ দিতে দিল্লি এসেছিলেন বঙ্গবন্ধু কন্যা।

Advertisement
Tags :
Advertisement