For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

মোদির শপথে হাজির থাকতে শুক্রে দিল্লি আসছেন শেখ হাসিনা

11:07 AM Jun 06, 2024 IST | Sundeep
মোদির শপথে হাজির থাকতে শুক্রে দিল্লি আসছেন শেখ হাসিনা
Advertisement

নিজস্ব প্রতিনিধি, ঢাকা: নতুন ‘বান্ধব’ নরেন্দ্র মোদির তৃতীয়বার প্রধানমন্ত্রী পদে শপথগ্রহণ অনুষ্ঠানে উপস্থিত থাকছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শপথগ্রহণ অনুষ্ঠানে যোগ দিতে আগামিকাল শুক্রবারই দিল্লি যাচ্ছেন তিনি। আজ বৃহস্পতিবার (৬ জুন) এ কথা জানিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রীর উপ প্রেস সচিব নূরে আলম মিনা।

Advertisement

সদ্য সমাপ্ত ভারতের লোকসভা নির্বাচনে কোনও দলই সরকার গঠনের মতো একক সংখ্যাগরিষ্ঠতা পায়নি। সরকার গঠনের জন্য প্রয়োজনীয় সংখ্যার অনেক আগেই থমকে গিয়েছে গত ১০ বছর শাসন ক্ষমতায় থাকা বিজেপি। গতবারের তুলনায় ৬৩টি আসন কম পেয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দল। যদিও এনডিএ’র শরিক দলগুলি মিলিয়ে সরকার গঠনের মতো সংখ্যাগরিষ্ঠতা পেয়েছেন মোদি। কিন্তু চন্দ্রবাবু নাইডু ও নীতীশ কুমারের মতো ভারতীয় রাজনীতির দুই পাল্টিবাজ নেতার সমর্থনে কতদিন মিলিজুলি সরকার চালাতে পারবেন মোদি, তা নিয়ে যথেষ্টই সন্দিহান রাজনৈতিক পর্যবেক্ষকরা। মিলিজুলি সরকারের আয়ু যে কোনও সময় শেষ হতে পারে বলে পূর্বাভাস দিয়ে রেখেছেন তাঁরা।

Advertisement

লোকসভা নির্বাচনে সরকার গঠনের জন্য একক সংখ্যাগরিষ্ঠতা না পেলেও সর্ব বৃহত্তম দল হওয়ায় বিজেপি এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে গত মঙ্গলবারই শুভেচ্ছা জানিয়েছিলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুভেচ্ছা চিঠিতে তিনি লিখেচিলেন, ‘বাংলাদেশের জনগণ এবং আমার নিজের পক্ষ থেকে আমি ১৮তম লোকসভা নির্বাচনে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) নেতৃত্বে এনডিএ’র নিরঙ্কুশ বিজয়ের জন্য আপনাকে আন্তরিক অভিনন্দন জানাতে চাই।’ গতকাল বুধবার রাতেই বাংলাদেশের প্রধানমন্ত্রীকে পাল্টা শুভেচ্ছা জানিয়েছেন নরেন্দ্র মোদি।

Advertisement
Tags :
Advertisement