OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

নিশাঙ্কা-আসলঙ্কার দুরন্ত ব্যাটিংয়ে সিরিজে সমতা ফেরাল শ্রীলঙ্কা

02:22 AM Mar 16, 2024 IST | Sundeep

নিজস্ব প্রতিনিধি, ঢাকা: পাথুম নিশাঙ্কা আর চারিথ আসলঙ্কার দুরন্ত ব্যাটিংয়ের সুবাদে দ্বিতীয় একদিনের ম্যাচে টাইগারদের তিন উইকেটে হারিয়ে দিল শ্রীলঙ্কা। ১৭ বল বাকি থাকতে হাতে তিন উইকেট নিয়ে ম্যাচ পকেটে পুরেছে কুশল মেন্ডিজের দল। সেই সঙ্গে তিন ম্যাচের সিরিজে সমতাও ফেরাল। ফলে সিরিজ নির্ণায়ক হয়ে দাঁড়াচ্ছে শেষ ম্যাচ। 

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুক্রবার টসে জিতে টাইগারদের ব্যাট করতে পাঠান শ্রীলঙ্কার অধিনায়ক কুশল মেন্ডিজ। শূন্য রানে সাজঘরে ফেরেন টাইগারদের বড় ভরসা লিটন দাস। সেই ধাক্কা সামলে দলকে টেনে নিয়ে যান সৌম্য সরকার ও অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। দুজনে জুটি বেঁধে ৭৫ রান করে। ব্যক্তিগত ৪০ রানে ফেরেন শান্ত। এর পরে তাওহিদ হৃদয়কে সঙ্গে নিয়ে দলকে টানতে থাকেন সৌম্য। ২২ তম ওভারে টাইগারদের জোড়া ধাক্কা দেন ওয়ানিন্দু হাসারঙ্গা। দ্বিতীয় বলে ফেরান সৌম্যকে (৬৮)। আর চতুর্থ বলে ফেরান মাহমুদুল্লাহকে (০)। এর পরেই একা কুম্ভ হয়ে শ্রীলঙ্কার বোলারদের আক্রমণ সামাল দিয়ে দলকে এগিয়ে নিয়ে যান হৃদয়। উইকেটরক্ষক মুশফিকুর রহিম ২৫ এবং মেহেদী হাসান মিরাজ ১২ রান করে আউট হন। তানজিম শাকিব (১৮) খানিকটা লড়াইয়ের চেষ্টা চালিয়েছিলেন। সপ্তম উইকেটে তাসকিন আমেদের সঙ্গে ৫০ রানের জুটি বেঁধে দলকে ২৮৬ রানে পৌঁছে দেন হৃদয়। শেষ পর্যন্ত ৯৬ রানে অপরাজিত থাকেন তিনি।

জয়ের জন্য ২৮৭ রানের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে শুরুতেই বিপাকে পড়ে লঙ্কানরা। ইনিংসের দ্বিতীয় বলে সাজঘরে ফেরেন আভিস্কা ফার্নান্ডো (০)। লঙ্কান অধিনায়ক কুশল মেন্ডিজকে (১৬) ফিরিয়ে দেন তাসকিন আমেদ। পরের ওভারে সাদিরা সামারাবিক্রমেকে (১) রানে ফিরিয়ে জোর আঘাত হানেন শরিফুল ইসলাম। ৪৩ রানে হারিয়ে হারের মুখে দাঁড়ায় সফরকারী দল। তার পরেই ম্যাচের রং পাল্টে দেন পাথুম নিশাঙ্কা ও চারিথ আসালঙ্কা। দুজনে মাথা ঠান্ডা করে তাসকিন, শরিফুলদের আক্রমণ সামলে দলকে এগিয়ে নিয়ে যেতে থাকেন। মারমুখী মেজাজেই ব্যাট করতে থাকেন। ১০০ বলে ১১টি চার আর তিনটে ছক্কার সাহায্যে শতরান পূর্ণ করেন নিশাঙ্কা। শেষ পর্যন্ত নিশাঙ্কাকে (১১৪) ফিরিয়ে বাংলাদেশকে ব্রেক থ্রু এনে দেন মিরাজ। ভেঙে যায় ১৮৫ রানের জুটি। খানিকবাদে আসলঙ্কাকে (৯১) শতরানের দোরগোড়া থেকে ফেরান তাসকিন। ৪২তম ওভারে লিয়ানাগেকে (৯) ফিরিয়ে লঙ্কা শিবিরকে খানিকটা চাপে ফেলে দিয়েছিলেন তানজিম শাকিব।  তাতে অবশ্য শ্রীলঙ্কার জয় রোখা যায়নি। শেষের দিকে ওয়ানিন্দু হাসরঙ্গা ২৫ রানের ঝোড়ো ইনিংস খেলে দলকে জয় এনে দিয়েছেন। 

Tags :
Bangladesh vs Sri Lanka 2nd ODICharith AsalankaPathum NishankaTowhid Hridoy
Next Article