OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

বিপিএলের প্রথম ম্যাচেই হ্যাটট্রিক বাংলাদেশি এই পেসারের

05:30 PM Jan 19, 2024 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : শুক্রবার থেকে শুরু হয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ। উদ্বোধনী ম্যাচেই এবার হ্যাটট্রিক পেলেন বাংলাদেশের পেসার শরিফুল ইসলাম। দুর্দান্ত ঢাকার হয়ে এই দুরন্ত হ্যাটট্রিকটি করেন শরিফুল। বাংলাদেশ প্রিমিয়ার লিগের ইতিহাসে এটাই সপ্তম হ্যাটট্রিক।

এদিন চার ওভার বল করেন শরিফুল। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে দুর্দান্ত বোলিং করেন তিনি। ৪ ওভারে ২৭ রান দেন বাংলাদেশের এই পেসার। তবে শরিফুলের শেষ ওভারটি ছিল দুর্দান্ত। শেষ ওভারে প্রথমে দুটি ছয় হজম করতে হয় শরিফুলকে। এরপর সেই ওভারেই চতুর্থ, পঞ্চম ও ষষ্ঠ বলে পর পর তিনটি উইকেট তুলে নেন তিনি। শেষ তিন বলে একে একে ঘরে ফেরালেন খুশদিল শাহ, রোস্টন চেজ ও মাহিদুল ইসলামকে। চতুর্থ বাংলাদেশি হিসাবে বিপিএলে হ্যাটট্রিক করলেন শরিফুল। শরিফলের সেই দুর্দান্ত ওভার শেষে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ইনিংস ১৪৩ রানে শেষ হয়।

২০১৫ সালে বাংলাদেশ প্রিমিয়ার লিগে প্রথম বাংলাদেশি খেলোয়াড় হিসাবে হ্যাটট্রিক করেছিলেন আমিন হোসেন। এরপর ২০১৯ সালে ঢাকা ডিনামাইটসের হয়ে হ্যাটট্রিক করেছিলেন আলিস আল ইসলাম। এরপর ২০২২ সালে বিপিএলে হ্যাটট্রিক আসে মৃত্যুঞ্জয় চৌধুরীর হাত ধরে। তবে এই বাংলাদেশ প্রিমিয়ার লিগে প্রথম হ্যাটট্রিক করেছিলেন পাকিস্তানের মোহম্মদ শামি। ২০১২ সালে বিপিএলের প্রথম আসরে হ্যাটট্রিকটি করেছিলেন তিনি।

Tags :
BangladeshBangladesh Premier LeagueBPLcricketShariful Islam
Next Article