OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

সোশ্যাল মিডিয়ায় অ্যাকাউন্ট থাকলে ছাত্রীকে স্কুল থেকে বার করে দেওয়ার নির্দেশ

06:28 PM Mar 21, 2024 IST | Subrata Roy

নিজস্ব প্রতিনিধি,বারাসত: সোশ্যাল মিডিয়ায় অ্যাকাউন্ট থাকলে সেই ছাত্রীকে স্কুল থেকে বার করে দেওয়া হবে। এমনি সিদ্ধান্ত নিল বারাসতের কালীকৃষ্ণ উচ্চ বালিকা বিদ্যালয়। বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মৌসুমী সেনগুপ্ত পড়ুয়াদের হোয়াটসঅ্যাপ(What's App) গ্রুপে জানান, ফেসবুক, ইনস্টাগ্রাম ও এক্স হ্যান্ডেল তিন ধরনের সোশ্যাল মিডিয়ায় কোনও ছাত্রীর অ্যাকাউন্ট থাকবেনা। এই কথা অমান্য করলে বিদ্যালয় থেকে ছাত্রীকে বের করে দেওয়া হবে। এই বিষয় নিয়ে সাংবাদিকের মুখোমুখি হয়ে স্কুলে প্রধান শিক্ষিকা জানান এটা ভয় দেখাবার জন্য বলা হয়েছে।সোশ্যাল মিডিয়ায় অ্যাকাউন্ট থাকলে সেই ছাত্রীকে স্কুল থেকে বার করে দেওয়া হবে, এমনি সিদ্ধান্ত নিল বারাসতের কালীকৃষ্ণ উচ্চ বালিকা বিদ্যালয়(Kali Krishna Girl's High School)।

বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মৌসুমী সেনগুপ্ত(Mousumi Sengupta) পড়ুয়াদের হোয়াটসঅ্যাপ গ্রুপে জানান, ফেসবুক, ইনস্টাগ্রাম ও এক্স হ্যান্ডেল তিন ধরনের সোশ্যাল মিডিয়ায় কোনও ছাত্রীর অ্যাকাউন্ট থাকবেনা। এই কথা অমান্য করলে বিদ্যালয় থেকে ছাত্রীকে বের করে দেওয়া হবে। এই বিষয়টি স্কুল কর্তৃপক্ষ ছাত্রীদের ভবিষ্যতের কথা ভেবে নিয়েছে বলে প্রধান শিক্ষিকা দাবি করেন। তার দাবি অনেক অভিভাবক এই সোশ্যাল মিডিয়াতে বাড়িতে ছাত্রীরা বুঁদ হয়ে থাকছে বলে স্কুল কর্তৃপক্ষকে অভিযোগ জানান। এর জন্য পড়াশোনার ক্ষতি হচ্ছে শুধু তাই নয় নানা ধরনের প্রতারণার শিকার হচ্ছে ছাত্রীরা। স্কুলের এই সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছে ছাত্রীরা। তারা জানায় ১৮ বছর বয়স তাদের হয়নি।

ভুল করে তারা অনেকেই এই ধরনের সোশ্যাল নেটওয়ার্ক সাইট গুলিতে অ্যাকাউন্ট খুলে ফেলেছিল। অনেকেই সেই অ্যাকাউন্টার ব্যবহার করেনা। স্কুলের এই নির্দেশের পরে এই  অ্যাকাউন্ট(Account) ডিলিট করে দেবে। অনেকের আবার বাড়িতে মোবাইল ফোন কেড়ে নেওয়া হয়েছে বলে ছাত্রীরা সংবাদ মাধ্যমকে জানান। বারাসতের(Barasat) ওই স্কুলটির এই বলিষ্ঠ সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন অভিভাবক থেকে সাধারণ মানুষজন সকলে। স্কুলের প্রধান শিক্ষিকার দাবি তিনি ছাত্রীদের ভবিষ্যৎ নিয়ে চিন্তিত এতে তাকে যদি বিতর্কের মুখে পড়তে হয় তার জন্য তিনি প্রস্তুত।

Tags :
Barasat Girls School New DirectionNo Social Account Open For Students
Next Article