For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

বসিরহাটে ইটভাটার চিমনি হুড়মুড়িয়ে ভেঙে পড়ে নিহত ৩ ,আহত ৩৫

09:54 PM Dec 13, 2023 IST | Subrata Roy
বসিরহাটে ইটভাটার চিমনি হুড়মুড়িয়ে ভেঙে পড়ে নিহত ৩  আহত ৩৫
Advertisement

নিজস্ব প্রতিনিধি,বসিরহাট: ভয়াবহ দুর্ঘটনা বসিরহাটের ইটভাটাতে । ইটভাটার চিমনি ভেঙে মৃত ৩ গুরুতর জখম প্রায় ৩৫ জন। আশঙ্কাজনক অবস্থায় কলকাতাতে স্থানান্তরিত করা হয় ৫ জনকে। ধ্বংসস্তূপের মধ্যে আরও অনেকের মৃতদেহ আটকে থাকতে পারে বলে আশঙ্কা দমকল ও পুলিশের। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছেছে দমকল বিভাগ ও পুলিশ। শুরু হয়েছে উদ্ধারকাজ।ঘটনাটি ঘটেছে বসিরহাট থানার(Bashirhat P.S.) ধলতিথা গ্রামে। বুধবার সন্ধ্যাবেলায় সেখানকার একটি ইটভাটায়(Brick Factory) ফায়ারিংয়ের কাজ করতে গিয়ে দুর্ঘটনা ঘটে।

Advertisement

দক্ষ কারিগররা চিমনিতে আগুন দিতেই হুড়মুড় করে সেটি ভেঙে পড়ে। সঙ্গে সঙ্গে ধ্বংসস্তূপের নীচে আটকে পড়েন বহু শ্রমিক। গুরুতর জখম হন সকলেই। দ্রুত গতিতে শুরু হয় উদ্ধারকাজ। চাপা পড়া শ্রমিকদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে পাঠানো হয়। সেখানেই মৃত্যু হয় হাফিজুল মন্ডল নামে ৩৫ বছরের এক শ্রমিকের। ধ্বংস্তূপ থেকে উদ্ধার হয় জেঠুরাম ও রাকেশ কুমার নামে দুই শ্রমিকের মৃতদেহ। তারা দুজনেই উত্তরপ্রদেশের ফৈজাবাদের বাসিন্দা। উদ্ধারকারী স্থানীয় বাসিন্দারা ২০ জনকে বসিরহাট হাসপাতালে ভর্তি করে। তাদের মধ্যে ৫ জনের অবস্থা আশঙ্কাজনক। তাঁদের কলকাতায় আর জি কর হাসপাতালে(R G Kar Hospital) স্থানান্তর করা হচ্ছে বলেই খবর।

Advertisement

তবে উদ্ধারকারীদের আশঙ্কা, ধ্বংস্তূপের নিচে এখনও আটকে রয়েছেন অনেকে। এখনও স্থানীয়দের সঙ্গে মিলে উদ্ধারকাজ চালাচ্ছে বসিরহাট থানার পুলিশ ও দমকল বিভাগ। ওই এলাকায় জোরালো আলো লাগানো হয়েছে। বৃহস্পতিবার সকাল থেকে দুর্ঘটনাস্থলে পৌঁছে ফরেনসিক বিশেষজ্ঞরা ওই চিমনি কেন ভেঙে পড়ল তার তদন্ত শুরু করবে বলে প্রশাসন সূত্রে জানা গিয়েছে।

Advertisement
Tags :
Advertisement