For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

দুর্গন্ধ যুক্ত খাবার অযোগ্য পানীয় জল, প্রতিবাদে টাকি রোড অবরোধ করে বিক্ষোভ নাগরিকদের

12:57 PM Jun 24, 2024 IST | Subrata Roy
দুর্গন্ধ যুক্ত খাবার অযোগ্য পানীয় জল  প্রতিবাদে টাকি রোড অবরোধ করে বিক্ষোভ নাগরিকদের
Advertisement

নিজস্ব প্রতিনিধি, বসিরহাট: কয়েকদিন ধরে বসিরহাটের বিভিন্ন এলাকায় খাবার অযোগ্য পানীয় জল নল দিয়ে সরবরাহ হচ্ছে । এর প্রতিবাদ করে নাগরিকরা। কিন্তু সমস্যা না মিটলে সোমবার সকালে রাস্তার উপর টাওয়ার জ্বালিয়ে বেঞ্চ পেতে অবরোধ করে পৌর নাগরিকরা।উত্তর ২৪ পরগনার বসিরহাট(Bashirhat) মহকুমার বসিরহাট পৌরসভার(Bashirhat Municipality) ১২ ও ১৩ নম্বর ওয়ার্ডের ঘড়িবাড়ি ত্রিমোহিনী ,কালিবাড়ি সহ একাধিক এলাকায় পানীয় জলের সমস্যায় বেশ কিছুদিন ধরে বারবার প্রশাসনকে জানিয়ে কোন লাভ হয়নি। তাই বাধ্য হয়ে টাকি রোডের ওপর টায়ার জ্বালিয়ে বেঞ্চ পেতে সোমবার অবরোধ করেছে স্থানীয় বাসিন্দারা। তাদের দাবি বেশ কয়েকদিন ধরে জলে দুর্গন্ধ ,খাবার অযোগ্য জল সরবরাহ হচ্ছে ।

Advertisement

এমনকি এই জল খেয়ে শিশু থেকে বাচ্চারা পেটের রোগে ভুগছেন। বারবার জানিয়ে কোন ফল হয় নি। বাধ্য হয়ে তাই সোমবার আমরা অবরোধ করেছি। এর ফলে রাস্তায় যান চলাচল বন্ধ হয়ে পড়েছে। ঘটনাস্থলে বসিরহাট থানার(Bashirhat P.S.) পুলিশ। পৌরসভার চেয়ারম্যান অদিতি মিত্র রায়চৌধুরী বলেন ,অমৃত প্রকল্পের পানীয় জলের পাইপ লাইন বসানোর কাজ চলছে। যার জন্য সমস্যায় পড়তে হয়েছে। মাঝে মাঝে পাইপ ফেটে যাচ্ছে। যার কারণে নিচে নোংরা ও দূষিত জল পাইপের মধ্যে ঢুকে গিয়ে এই জল পড়ছে। আমরা দ্রুতই সমস্যার সমাধান করার চেষ্টা চালাচ্ছি। পুলিশ ঘটনাস্থলে এসে দীর্ঘক্ষণ ধরে ক্ষুব্ধ নাগরিকদের সঙ্গে আলোচনা করে উপযুক্ত আশ্বাস দিলে অবরোধ উঠে যায়। তবে সপ্তাহের প্রথম দিনে দীর্ঘক্ষণ বসিরহাটে এই অবরোধের দরুন ওই এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়।এদিকে,হাতির হানা অব্যাহত গঙ্গাজলঘাটি এলাকায়।তীব্র দাবদাহে হাতিরহানা অব্যাহত উত্তর বাঁকুড়ার বনাঞ্চল লাগোয়া বনবস্তি এলাকায় ।

Advertisement

গত দুদিন আগে, রাতে একটি দাঁতাল হাতি বাঁকুড়া জেলার গঙ্গাজলঘাটি রেঞ্জের পাপরাডিহি গ্রামে তাণ্ডব চালায় বলে বন দফতর (Forest Department)সূত্রে খবর । স্থানীয় সূত্রে জানা যায় পাপরাডিহি গ্রামের বাসিন্দা উজ্জ্বল ঘোষের বাড়িতে আচমকা হামলা চালায় বলে অভিযোগ । যার ফলে বাড়ির সামনের অংশ ভেঙে তছনছ করে দেয় । ঘটনার আকিষ্মকতায় আতঙ্কিত হয়ে পড়ে গ্রামবাসীরা । পরে সম্মিলিতভাবে হাতিটিকে জঙ্গলে পাঠানোর ব্যবস্থা করেন। বন দফতরের পক্ষ থেকে জানা গেছে সরকারি নিয়ম অনুযায়ী ক্ষতিপূরণ দেওয়া হবে। এই নিয়ে বারংবার ক্ষতি করেই চলেছে দলছুট হাতির দল। কিন্তু সঠিক ক্ষতিপূরণ দেওয়া হয় না বনদপ্তরের পক্ষ থেকে। যাতে সঠিক ক্ষতিপূরণ দেওয়া হয় তার আবেদন জানিয়েছেন এলাকার মানুষজন।

Advertisement
Tags :
Advertisement