OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

আচমকাই আফগানিস্তানের বিরুদ্ধে সিরিজ স্থগিত রাখার সিদ্ধান্ত বিসিবি’র

02:12 AM Jun 26, 2024 IST | Sundeep

 নিজস্ব প্রতিনিধি, ঢাকা: টি টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটে আফগানিস্তানের কাছে হেরে বিদায় নিয়েছেন সাকিব আল হাসানরা। মঙ্গলবার সকালে বাংলাদেশকে হারিয়ে প্রথমবারের মতো টি টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ঠাঁই করে নিয়েছেন রশিদ খানরা। আর ওই হার হজম হয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মুরুব্বিদের। টি টোয়েন্টি বিশ্বকাপে হারার কয়েক ঘন্টার মধ্যেই নাজমুল হোসেন শান্তদের আফগানিস্তানের বিরুদ্ধে সিরিজ স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছেন বিসিবি কর্তারা। আফগান ক্রিকেট বোর্ডকে দ্বিপাক্ষিক সিরিজ স্থগিত রাখার বার্তাও পাঠানো হয়েছে। আর ওই সিরিজ স্থগিত রাখার ছেঁদো কারণ দেখিয়েছেন বিসিবি কর্তারা।

অনেক আগেই ঠিক হয়েছিল, টি টোয়েন্টি বিশ্বকাপ শেষে ভারতের মাটিতে আফগানিস্তানের বিরু্দ্ধে  দ্বিপাক্ষিক সিরিজ খেলবেন নাজমুল হোসেন শান্তরা। দু’দলের মধ্যে তিনটি একদিনের এবং তিনটি টি টোয়েন্টি ম্যাচের সিরিজ হবে। আগামী ২৬ জুলাই থেকে ৬ অগস্ট পর্যন্ত হবে ওই সিরিজ। কিন্তু মঙ্গলবার টি টোয়েন্টি বিশ্বকাপে আফগানদের বিরুদ্ধে নাজমুল হোসেন শান্তরা হারতেই বদলে গিয়েছে পরিস্থিতি। আফগানিস্তানের বিরুদ্ধে সিরিজ না খেলার সিদ্ধান্ত নিয়েছেন বিসিবি’র মুরুব্বিরা। কারণ হিসাবে টাইগারদের ঠাসা কর্মসূচি ও প্রতিকুল আবহাওয়াকে হাতিয়ার করা হয়েছে।

বিসিবির এক কর্তা জানিয়েছেন, অগস্টের মাঝামাঝি পাকিস্তানের বিরুদ্ধে দুই টেস্টের সিরিজ খেলবেন নাজমুল হোসেন শান্ত-সাকিব আল হাসানরা। তার জন্য প্রস্তুতিমূলক ম্যাচ খেলার সিদ্ধান্ত হয়েছে। আফগানিস্তানের বিরুদ্ধে খেলতে হলে ক্রিকেটারদের উপরে প্রচণ্ড চাপ পড়ে যাবে। কিন্তু প্রশ্ন উঠেছে, পাকিস্তানের বিরুদ্ধে সিরিজ তো আচমকা ঠিক হয়নি। তাহলে কেন আফগানদের বিরুদ্ধে সিরিজ খেলতে সম্মতি জানিয়েছিলেন বিসিবি কর্তারা?

Tags :
Afghanistan vs Bangladesh seriesBangladesh Cricket Board
Next Article