For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

ভোটারদের ‘ধন্যবাদজ্ঞাপন’ কর্মসূচিতে অংশ নিতে নারাজ বঙ্গ বিজেপির হেরো প্রার্থীরা

ভোটারদের ‘ধন্যবাদজ্ঞাপন’ কর্মসূচিতে অংশ নিতে নারাজ বাংলার অধিকাংশ পরাজিত বিজেপি প্রার্থী। সূত্রে তেমনই ইঙ্গিত মিলেছে।
04:59 PM Jul 11, 2024 IST | Koushik Dey Sarkar
ভোটারদের ‘ধন্যবাদজ্ঞাপন’ কর্মসূচিতে অংশ নিতে নারাজ বঙ্গ বিজেপির হেরো প্রার্থীরা
Courtesy - Google
Advertisement

নিজস্ব প্রতিনিধি: ‘আবকে বার ২০০ পার’, শ্লোগান তুলে এবারের লোকসভা নির্বাচনে(Loksabha Election 2024) মাঠে নেমেছিল বিজেপি(BJP)। কিন্তু সেই লক্ষ্যপূরণের ধারেকাছেও পৌঁছাতে পারেনি পদ্মশিবির। ২৪০টি আসন পেয়েই দেশে দৌড় থেমেছে পদ্মের। শেষে শরিকদের কাঁধে ভর দিয়ে কেন্দ্রে তৃতীয়বারের জন্য সরকার গঠন করেছেন নরেন্দ্র মোদি(Narendra Modi)। একক সংখ্যাগরিষ্ঠতা না পেয়েও তৃতীয়বারের জন্য মোদির এই সরকার গঠনের ঘটনাকেই এখন জাতীয় স্তরের রাজনীতিতে তুলে ধরতে পদ্মশিবিরের পরিকল্পনা দেশের প্রতি লোকসভা কেন্দ্রে ভোটারদের ‘ধন‌্যবাদজ্ঞাপন’ কর্মসূচি নিতে হবে দলের প্রার্থীদের। যাঁরা জিতেছেন তাঁরা তো বটেই, পরাজিত হওয়া বিজেপি প্রার্থীদেরও সংশ্লিষ্ট লোকসভা কেন্দ্রে যেতে হবে ভোটারদের ধন‌্যবাদ জানাতে। কিন্তু এই কর্মসূচীতেই এখন অংশ নিতে চাইছেন না বাংলায় ৩০ কেন্দ্রে হারের মুখ দেখা পদ্মের প্রার্থীরা। বঙ্গ বিজেপি সূত্রে তেমনটাই জানা গিয়েছে।  

Advertisement

এবার লোকসভা নির্বাচনে বাংলায়(Bengal) ৪২টি আসনের মধ্যে ১২টি আসনে জিতেছে বিজেপি। উনিশের ভোটের তুলনায় এবারে বিজেপির ৬টি আসন কমেছে। নির্বাচনে এ রাজ্যে দলের পরাজিত প্রার্থীর সংখ্যা ৩০। দলের নির্দেশ, এই ৩০জন প্রার্থীকেও যে সব লোকসভা কেন্দ্রে তাঁরা লড়াইয়ের জন্য দাঁড়িয়েছিলেন সেই সব কেন্দ্রে গিয়ে ভোটারদের ধন‌্যবাদ জানাতে যেতে হবে। কিন্তু এখন বঙ্গ বিজেপি সূত্রে জানা গিয়েছে ওই ৩০জন প্রার্থীর মধ্যে অধিকাংশই সেই পথ মাড়াতে নারাজ। এমনকি জন ১০-১২ প্রার্থী তো বঙ্গ বিজেপির সঙ্গে যোগাযোগই রাখছেন না। বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের দাবি, হারা আসনেও বড় অংশের ভোটার বিজেপিকে ভোট দিয়েছেন। হতে পারে সেই আসনে জয় আসেনি। কিন্তু তার জন্য যে ভোট সেখানে বিজেপি পেয়েছে সেই প্রাপ্তিকে ছোট করে দেখানো যাবে না। তাই সেই সব ভোটারকেও ধন্যবাদ জানাতে হবে, যারা বিজেপিকে ভোট দিয়েছেন। চলতি সপ্তাহে বঙ্গ বিজেপির রাজ্য নেতৃত্বের সঙ্গে বৈঠকে বসেছিলেন এ রাজ্যে দলের কেন্দ্রীয় পর্যবেক্ষক তথা দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক সুনীল বনসল(Sunil Bansal)। সেখানেও তিনি এই কর্মসূচী পালনের ওপর জোর দিয়েছেন।

Advertisement

সূত্রের দাবি, বৈঠকে সুনীল জানিয়ে দেন, রাজ্যের ৪২টি লোকসভা কেন্দ্রের ভোটারদের ধন‌্যবাদ জানাতে বিশেষ কর্মসূচি নিতে হবে সেখানকার বিজেপি প্রার্থীদের। জয়ী প্রার্থীরা তো ভোটারদের ধন‌্যবাদ জানাবেনই, সেই সঙ্গে পরাজিত প্রার্থীদেরও এই কর্মসূচি করতে হবে। কারণ, হারা আসনেও বড় অংশের ভোটার বিজেপিকে ভোট দিয়েছে। কিন্তু এখন সেই কর্মসূচীর বাস্তবায়নের পথে বাধা হয়ে দাঁড়িয়েছে, পরাজিত প্রার্থীদের মনোভাব। অনেক প্রার্থী তো দলের রাজ্য নেতৃত্বের সঙ্গে কোনও যোগাযোগই রাখছেন না। স্বাভাবিক ভাবেই প্রশ্ন উঠেছে এই কর্মসূচী কী সফল ভাবে আদৌ বাস্তবায়িত হবে বাংলার বুকে। নাকি যে ১২টি আসনে বিজেপি জিতেছে সেখানেই দেখা যাবে এই ধন্যবাদ কর্মসূচী।

Advertisement
Tags :
Advertisement