OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

কলকাতা সহ দক্ষিণবঙ্গে হালকা বৃষ্টি ,পাহাড়ে বজ্রপাতের আশঙ্কা

07:30 PM Jan 31, 2024 IST | Subrata Roy

নিজস্ব প্রতিনিধি:বাংলাদেশ ভূপৃষ্ঠ দিয়ে পয়েন্ট ৯ ওপরে একটি ঘূর্ণাবর্ত রয়েছে। তার ফলে একটি অক্ষরেখা গাঙ্গেয় পশ্চিমবঙ্গ হয়ে উড়িষ্যা পর্যন্ত গিয়েছে। বুধবার আলিপুর আবহাওয়া দপ্তরের(Alipur Weather Office) পূর্বাঞ্চলের অধিকর্তা সোমনাথ দত্ত এই খবর জানান ।তিনি বলেন, তার ফলে সাউথবেঙ্গলে মেঘলা আকাশ আমরা দেখতে পাচ্ছি। আরেকটি অক্ষরেখা রয়েছে বিহার এবং তার প্রতিবেশী জেলাগুলোতে। সেটাও ভূপৃষ্ঠ দিয়ে পয়েন্ট ৯ কিলোমিটার উপরে। এর জেরে দক্ষিণবঙ্গের সমস্ত জেলায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ডে ওয়ান এবং ডে টু তে এবং তৃতীয় দিন ২৪ পরগনা সাউথ সাউথ ইস্ট মেদিনীপুর, হাওড়া ,কলকাতা এই জেলাগুলো বাদ দিয়ে সবকটা জেলায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

তৃতীয় দিনে কলকাতার(Kolkata) ক্ষেত্রে হালকা বৃষ্টির সম্ভাবনা ।রাত্রের দিকে তীব্রটা একটু বাড়বে। বৃষ্টিপাত কলকাতার ক্ষেত্রে সেটা হালকা থেকে মাঝারি ধরণের হতে পারে । দক্ষিণবঙ্গে সতর্কবার্তা রয়েছে ইস্ট বর্ধমান ,ওয়েস্ট বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদীয়াতে বজ্রপাতের এক্টিভিটির এবং উত্তরবঙ্গের ক্ষেত্রে প্রথম দিন হালকা বৃষ্টির সম্ভাবনা সব জেলাতে। মালদা ,দিনাজপুর এই দুটো বাদ দিয়ে দ্বিতীয় এবং তৃতীয় দিন উত্তরবঙ্গের সমস্ত জেলায় বৃষ্টিপাতের (Rain)সম্ভাবনা আছে।

হালকা ধরনের বৃষ্টিপাত হবে জলপাইগুড়ি, দার্জিলিং, আলিপুরদুয়ারে এবং থান্ডার স্টর্ম ,লাইটনিং হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে দ্বিতীয় এবং তৃতীয় দিনে। কালিম্পং - এ সতর্কবার্তা রয়েছে প্রথম দিনের জন্য। অর্থাৎ থান্ডার স্টর্ম(Thunderstrom) লাইটনিং এর এই বৃষ্টি কমার পর তাপমাত্র কমার সম্ভাবনা রয়েছে। কিন্তু জাঁকিয়ে শীত পড়বে কিনা তা এখনো স্পষ্ট নেই কলকাতার ক্ষেত্রে।

Tags :
Kolkata WeatherNorth Bengal Weathersouth bengal weather
Next Article