OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

নতুন বছরে ৪ ও ৫ জানুয়ারি পশ্চিমের জেলাগুলিতে বৃষ্টিপাতের পূর্বাভাস

06:56 PM Dec 30, 2023 IST | Subrata Roy

নিজস্ব প্রতিনিধি: আগামী বছরের চার এবং পাঁচ জানুয়ারি নাগাদ পশ্চিমবঙ্গের পশ্চিমের জেলাগুলিতে হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। শুধু তাই নয়, বর্ষ শেষের রাত থেকে ৪জানুয়ারির মধ্যে দার্জিলিং ও কালিম্পং জেলায় হালকা বৃষ্টিপাত ও তুষারপাতের সম্ভাবনা রয়েছে। শনিবার আলিপুর আবহাওয়া দফতরের(Alipur Weather Office) আবহাওয়াবিদ সৌরিশ বন্দ্যোপাধ্যায় এই খবর জানান । তিনি বলেন, বর্তমানে পশ্চিমবঙ্গের জন্য কোন সিস্টেম নেই । আগামী পাঁচ দিন পরিস্কার শুষ্ক আবহাওয়া থাকবে । সেই সাথে আগামী এক সপ্তাহ তাপমাত্রায় কোন পরিবর্তন থাকবে না। বঙ্গোপসাগর দিয়ে জলীয় বাষ্প প্রবেশ করছে অনেকটাই আমাদের রাজ্যতে ।

তার ফলে সর্বনিম্ন তাপমাত্রা যেটা স্বাভাবিক তার চেয়ে উপরে রয়েছে।দূর থেকে চার ডিগ্রি মত কলকাতা এবং তার পার্শ্ববর্তী অঞ্চলের গত ২৪ ঘন্টায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৭.৫ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিক এই সময় থাকার কথা ১৩.৮ ডিগ্রি সেলসিয়াস। বছরে এই সময় যেই ঠান্ডাটা থাকে তার চেয়ে অনেকটাই কম ।পশ্চিমে জেলাগুলিতে যতটা ঠান্ডা থাকা কথা সেটা নেই। আগামী এক সপ্তাহ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৭ ডিগ্রির কাছাকাছি থাকবে। তার চেয়ে কমার কোন সম্ভাবনা নেই এই মুহূর্তে দক্ষিণবঙ্গে।

দার্জিলিং এবং কালিম্পং - এ দু - এক জায়গায় হালকা বৃষ্টিপাত এবং তুষারপাতের সম্ভাবনা থাকছে ৩১ তারিখ থেকে ৪ তারিখের মধ্যে । এছাড়া উত্তরবঙ্গের(North Bengal) বাকি জেলাগুলোতে শুষ্ক পরিস্কার আবহাওয়া থাকবে ।সকালের দিকে কুয়াশা(Fog) থাকার সম্ভাবনা মালদা ,দিনাজপুর এই জেলাগুলোতে । চার এবং পাঁচ জানুয়ারি দক্ষিণবঙ্গে(South Bengal) মেঘলা আকাশ থাকার সম্ভাবনা থাকছে এবং পশ্চিমে জেলাগুলোতে খুব হালকা ধরনের বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে দু- ,এক জায়গায়। জাঁকিয়ে ঠান্ডা কলকাতার ক্ষেত্রে এই মুহূর্তে নেই আগামী এক সপ্তাহে।

Tags :
Kolkata WeatherNorth Bengal Weathersouth bengal weather
Next Article