For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

ওড়িশা উপকূলে নিম্নচাপ! বুধবার থেকে উত্তরবঙ্গে বৃষ্টির পরিমাণ বাড়বে

04:10 PM Jul 07, 2024 IST | Subrata Roy
ওড়িশা উপকূলে নিম্নচাপ  বুধবার থেকে উত্তরবঙ্গে বৃষ্টির পরিমাণ বাড়বে
Advertisement

নিজস্ব প্রতিনিধি: মৌসুমী অক্ষরেখার প্রভাব রয়েছে। রথযাত্রার দিনে রাজ্যে বৃষ্টি চলবে । উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা। দক্ষিণবঙ্গে (South Bengal)বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টি চলবে। বুধবার থেকে উত্তরবঙ্গে বাড়বে বৃষ্টির পরিমাণ। সপ্তাহের শেষে ফের দুর্যোগের আশঙ্কা।পশ্চিম মধ্য বঙ্গোপসাগরে(Bay Of Bengal) ঘূর্নাবর্ত এটি আপাতত অন্ধ্রপ্রদেশ উপকূলে অবস্থান করছে। এর থেকে নিম্নচাপ সৃষ্টি হবার সম্ভাবনা ওড়িশা উপকূলে। মৌসুমী অক্ষরেখা রয়েছে রাজস্থান থেকে শুরু হয়ে বাংলার আসানসোল ও হুগলী হয়ে উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। এর ফলে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে ভারি বৃষ্টিপাত না হলেও বর্ষার বৃষ্টিপাত হবে ।দক্ষিণবঙ্গ এরকম বর্ষার আবহাওয়াই থাকবে। আপাতত ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। সক্রিয় মৌসুমী অক্ষরেখা দক্ষিণবঙ্গের উপর দিয়ে বিস্তৃত। এর প্রভাবেই বৃষ্টির দক্ষিণবঙ্গে।

Advertisement

দিনভর মেঘলা আকাশ(Cloudy Sky)। কোথাও সামান্য সময়ের আংশিক মেঘলা আকাশ।রবিবার রথের দিন আংশিক মেঘলা আকাশ। বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা। দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলাগুলিতে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা বেশি থাকবে। বৃষ্টির সম্ভাবনা বেশি থাকবে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান ও পূর্ব বর্ধমান এবং বীরভূম, মুর্শিদাবাদ জেলাতে ।গাঙ্গেয় পশ্চিমবঙ্গের বাকি জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সামান্য সম্ভাবনা। স্থানীয়ভাবে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। বৃষ্টি না হলে আর্দ্রতা জনিত অস্বস্তি থাকবে। তাপমাত্রা সামান্য বাড়তে পারে আগামী কয়েক দিনে।সোমবার থেকে বিক্ষিপ্তভাবে বৃষ্টি হবে। বৃষ্টির পরিমাণ ও সম্ভাবনা কিছুটা কমবে। তবে বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা থাকবে। বুধবার পর্যন্ত এই পরিস্থিতি থাকলেও বৃহস্পতিবার থেকে ফের বৃষ্টির সম্ভাবনা বাড়বে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে।

Advertisement

উত্তরবঙ্গে(North Bengal) সব জেলাতেই বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা। ভারী থেকে অতিভারী বৃষ্টি চলবে। ভারী থেকে অতি ভারী বৃষ্টি চলবে উত্তরবঙ্গের পাঁচ জেলাতে।রবিবার রথের দিন বৃষ্টির পরিমাণ ও ব্যাপকতা কিছুটা কমবে উত্তরবঙ্গের জেলাগুলিতে। ভারী বৃষ্টির সম্ভাবনা উত্তরের ছয় জেলায়। দার্জিলিং ,কালিম্পং, আলিপুরদুয়ার,, কোচবিহার ,জলপাইগুড়ি জেলার সঙ্গে উত্তর দিনাজপুরে ও ভারী বৃষ্টি হবে। সোমবার ও মঙ্গলবার বৃষ্টির পরিমাণ ও ব্যাপকতা কমবে উত্তরবঙ্গের জেলাগুলিতে। শুধুমাত্র দার্জিলিং,, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়িতে ভারী বৃষ্টির সম্ভাবনা।উত্তর দিনাজপুরেও মঙ্গলবার ভারী বৃষ্টির সম্ভাবনা।বুধবার থেকে ফের বৃষ্টির পরিমাণ ও ব্যাপকতা বাড়বে। উত্তরবঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা আবার জারি করা হবে। প্রবল বৃষ্টি হতে পারে জলপাইগুড়ি আলিপুরদুয়ার জেলায়। সপ্তাহান্তে আরো একবার দুর্যোগে দুর্ভোগ হতে পারে উত্তরবঙ্গে।কলকাতাতে বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা। ভারী বৃষ্টির সম্ভাবনা আপাতত নেই।

মূলত মেঘলা আকাশ। বেলা বাড়লে আংশিক মেঘলা আকাশের সম্ভাবনা। বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ বেশি। বৃষ্টি না হলে আর্দ্রতা জনিত অস্বস্তি থাকবে। কলকাতায়(Kolkata) তাপমাত্রা রবিবার সর্বনিম্ন ছিল ২৭.৭ ডিগ্রি। শনিবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৪ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ছিল ৬৫ থেকে ৯১ শতাংশ। ভিনরাজ্যেউত্তর পশ্চিম ভারত এবং উত্তর-পূর্ব ভারতে প্রবল বৃষ্টির আশঙ্কা। ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা উত্তরাখন্ড ওড়িশা উত্তর প্রদেশ অরুণাচল প্রদেশ আসাম মেঘালয় এবং মধ্য মহারাষ্ট্রে। বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির পূর্বাভাস পঞ্জাব, রাজস্থান, মধ্যপ্রদেশ, ছত্তিশগড়, সিকিম, বিহার, নাগাল্যান্ড, মনিপুর ,মিজোরাম, ত্রিপুরা ,কঙ্কন, গোয়া, কেরালা ,মাহে, অন্ধ্রপ্রদেশ, ইয়ানাম ও কর্নাটকে।

Advertisement
Tags :
Advertisement