OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

শীতে কাঁপছে কলকাতা, শৈত্যপ্রবাহ জারি জেলায় জেলায়

09:19 PM Jan 14, 2024 IST | Subrata Roy

নিজস্ব প্রতিনিধি কলকাতা ও জলপাইগুড়ি: রবিবার সকালে ঘন কুয়াশায় ছেয়ে ছিল জলপাইগুড়ি শহর সহ গোটা ডুয়ার্স। বেশ কয়েকদিন ধরে ঠান্ডায় জবুথবু জেলার বাসিন্দারা। একইসাথে বইছে হিমেল হাওয়া।এদিন সকালের দিকে রাস্তায় সেভাবে মানুষজনের দেখা নেই। দৃশ্যমানতা একেবারেই কম। রাস্তার ধারে বিভিন্ন যায়গায় আগুন পোহাচ্ছে। জেলার পাশাপাশি কলকাতা শহরেও জাঁকিয়ে পড়েছে শীত(Winter)। ভোরের দিকে কুয়াশাতে দৃশ্যমানতা কমে গিয়েছে। এদিকে কয়েকদিন থেকে জলপাইগুড়ির সর্বনিম্ন তাপমাত্রা ৯ -১০ ডিগ্রির আশেপাশে ঘোরাফেরা করছে।

কনকনে ঠান্ডায়(Cold) নাজেহাল গৃহহীনরা।মানবিক উদ্যোগ নিল জলপাইগুড়ি পৌরসভা(Jalpaiguri Municipality)।উত্তরবঙ্গে চলছে প্রবল শৈত্যপ্রবাহ। ঠান্ডায় নাজেহাল সাধারণ গৃহহীন মানুষ। জানা গেছে, জলপাইগুড়িতে প্রায় ৭০ থেকে ৭২ জন মানুষ রাস্তায় দিন কাটান। এই মানুষদের জন্য এবার এগিয়ে এসেছে জলপাইগুড়ি পৌরসভা। শনিবার রাতে জলপাইগুড়ি পৌরসভার ভাইস চেয়ারম্যান সৈকত চট্টোপাধ্যায় সহ পুরসভার কর্মী ও অন্যান্য কাউন্সিলরদের উপস্থিতিতে শীতবস্ত্র বিতরণ করা হয়।

শীতবস্ত্র বিতরণের সময় সৈকত চট্টোপাধ্যায় বলেন, "গৃহহীন মানুষদের জন্য আশ্রয় নিবাস তৈরি করা হয়েছে। সেখানে ২৭-২৮ জন থাকে। তাদের থাকা খাওয়া ব্যাবস্থা করা হয়েছে। তবুও বাকি প্রায় ৭০-৭২ জন মানুষ আশ্রয়ে যেতে চাইছে না। কিন্তু তাদের বাঁচানো আমাদের কর্তব্য। তাই আমরা এগিয়ে এসে শীতবস্ত্র বিতরণ করছি।"তিনি আরও বলেন, "আমরা আশা করি, এই ঠান্ডায় শীতবস্ত্রগুলো তাদের কিছুটা হলেও সাহায্য করবে।"এদিকে আলিপুর আবহাওয়া দপ্তর (Alipur Weather Office)জানিয়ে দিয়েছে আগামী কয়েক দিন এই জাঁকিয়ে শীত চলবে। শৈত্যপ্রবাহ জারি থাকবে বেশ কয়েকটি জেলায়। ভোরের দিকে কুয়াশার দাপট বাড়বে। আগামী সপ্তাহে মঙ্গল ও বুধবার দক্ষিণবঙ্গের একাধিক জেলাতে বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে।

Tags :
Kolkata WeatherNorth Bengal Weathersouth bengal weather
Next Article