OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

শনিবার রাতে কলকাতায় বইল কালবৈশাখীর হাওয়া

09:41 PM Mar 16, 2024 IST | Subrata Roy

নিজস্ব প্রতিনিধি: শনিবার রাতে কলকাতার বুকে বয়ে গেল কালবৈশাখী। যদিও কালবৈশাখীর দাপট বেশিক্ষণ স্থায়ী হয়নি।দক্ষিণ কলকাতার ক্যামাক স্ট্রিট(Camac Street) সহ বিভিন্ন এলাকায় কালবৈশাখী ঝড়ের হাওয়া অনুভব করল নগরবাসী। দিনের বেলা তাপমাত্রা বৃদ্ধি হওয়ায় যে গরম অনুভূত হচ্ছিল রাতের কালবৈশাখীতে সাময়িকভাবে তা কিছুটা লাগব হয়।এদিকে শনিবার আলিপুর আবহাওয়া দফতরের(Alipur Weather Office) ডিউটি অফিসার শ্রীমন্ত হালদার জানান,শনিবার ১৬ মার্চ উত্তরবঙ্গের(North Bengal) জন্য আগামী চার দিন কোন বৃষ্টির সতর্কতা নেই। কোথাও কোন বৃষ্টির সম্ভাবনা নেই উত্তরবঙ্গে। ২০ মার্চ উত্তরবঙ্গের দু -এক জায়গায় বৃষ্টিপাতের সম্ভাবনা।

দক্ষিণবঙ্গে(SouthBengal) আগামী তিন দিন বিক্ষিপ্তভাবে সমস্ত জেলাতে বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে । ১৯ মার্চ বৃষ্টির সম্ভাবনা থাকছে বেশ কিছু জায়গায় দক্ষিণবঙ্গের। ২০ মার্চ বৃষ্টির সম্ভাবনা থাকছে ইস্ট - ওয়েস্ট মেদিনীপুর, ঝাড়গ্রাম, নর্থ সাউথ ২৪ পরগনা, হাওড়াতে। দক্ষিণবঙ্গের ক্ষেত্রে বজ্রবিদ্যুৎ সহ কালবৈশাখীর সর্তকতা রয়েছে। হাওয়ার গতিবেগ হবে ৩০ থেকে ৪০ কিলোমিটার ঘন্টায়। দক্ষিণবঙ্গে প্রায় সমস্ত জেলাতে ১৭ মার্চ বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টিপাত এবং দমকা হাওয়া ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে প্রতি ঘন্টায় বইতে পারে ।ইস্ট ওয়েস্ট মেদিনীপুর ,ঝাড়গ্রাম, নর্থ সাউথ চব্বিশ পরগনা, কলকাতা ,হাওড়া এবং হুগলি জেলাতে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বইবে।

কলকাতার(Kolkata) ক্ষেত্রে ১৬ মার্চ আংশিক মেঘলা আকাশ। সেই সাথে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত এবং ঝড়ো হাওয়া বইবে।সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৩ ডিগ্রি কাছাকাছি এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৪ ডিগ্রির কাছাকাছি ।আগামী ২৪ ঘণ্টায় দিনের তাপমাত্রায় কোন পরিবর্তন হচ্ছে না । কিন্তু তিন থেকে চারদিন পর দুই থেকে তিন ডিগ্রি তাপমাত্রা কমার সম্ভাবনা থাকছে।

Tags :
Kolkata WeatherNorth Bengal Weathersouth bengal weather
Next Article